আত্মগোপনে থেকে অপহরণ নাটক, যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

টাকা চুরি করে আত্মগোপনে থাকা নোয়াখালীর কবিরহাটের শের আলী (৩২) নামের এক যুবককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (১১ ফেব্রুয়ারি) রাতে কক্সবাজার পৌর বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি ১৯ মাস আগে ওস্তাদের মোটরসাইকেল কেনার এক লাখ ২০ হাজার টাকা চুরি করে নিজে আত্মগোপনে গিয়ে চাচাকে দিয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে অপহরণের নাটক সাজান।

অভিযুক্ত শের আলী কবিরহাট উপজেলার নলুয়া গ্রামের জনতা বাজার এলাকার শামসুদ্দিনের ছেলে।

নোয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান তাকে গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, অপরহরণ মামলার কথিত ভুক্তভোগী শের আলীকে কক্সবাজার পৌর বাস টার্মিনালের মারছা বাসের কাউন্টার থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি ওই বাসের চালক ছিলেন।

পুলিশ জানায়, চট্টগ্রামের হালিশহর এলাকায় একসঙ্গে সিএনজিচালিত অটোরিকশা চালানোর সুবাদে শের আলীর সঙ্গে হাতিয়া উপজেলার দেলোয়ার হোসেনের ছেলে মোবারকের (৩২) ওস্তাদ-সাগরেদ সম্পর্ক গড়ে ওঠে। ২০২২ সালের ৫ জুলাই মোবারক মোটরসাইকেল কিনতে চট্টগ্রামের কাপ্তাই রাস্তার মাথার একটি শোরুমে যান। এসময় মোবারককে ছবি ও জাতীয় পরিচয়পত্র প্রিন্ট করতে পাঠিয়ে তার এক লাখ ২০ হাজার টাকাসহ একটি স্মার্টফোন নিয়ে পালিয়ে যান শের আলী।

পরে ওই বছরের ৯ জুলাই মোবারক তার বন্ধু ইউসুফকে নিয়ে শের আলীর গ্রামের বাড়িতে গেলে স্থানীয়রা তাদের হাতিয়ার হরণি ইউনিয়নের চেয়ারম্যান আক্তার হোসেনের কাছে পাঠায়। সেখান থেকে শের আলী পালিয়ে যান। পরে চাচা দেলোয়ার হোসেন বিটু বাদী হয়ে আদালতে অপহরণের অভিযোগ দিলে বিচারক কবিরহাট থানাকে মামলা রুজুর নির্দেশ দেন।

মামলায় জায়গা-জমি নিয়ে পূর্ব বিরোধ থাকায় শামসুক হক মাঝিসহ স্থানীয় ৯ জন এবং মোবারক ও তার বন্ধু ইউসুফকে আসামি করা হয়। পরে মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়। গোপন সংবাদ ও তথ্যপ্রযুক্তির সহায়তায় আত্মগোপনে থাকা শের আলীকে গ্রেফতারের পর ঘটনার আসল রহস্য বেরিয়ে আসে।

জেলা ডিবি ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ বলেন, ধূর্ত প্রকৃতির শের আলী পেশায় একজন বাসচালক। ঘনঘন মোবাইলের সিম পরিবর্তন করায় তার সঠিক অবস্থান নির্ণয় করতে বেগ পেতে হয়েছে। তিনি গত দেড়বছর কক্সবাজার, বান্দরবান, চট্টগ্রাম, খাগড়াছড়ি, কুমিল্লা, নারায়ণগঞ্জ, ঢাকা, গাজীপুর, মুন্সিগঞ্জসহ অসংখ্য জায়গায় স্থান পরিবর্তন করে আত্মগোপনে ছিলেন। গ্রেফতারের পর তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

ইকবাল হোসেন মজনু/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।