ফেনীতে ডাকাতি মামলায় পলাতক ৫ আসামির কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৮:৩০ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

ফেনীর সোনাগাজীতে ডাকাতির প্রস্তুতি মামলায় ৫ ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) ফেনীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আতাউল হকের আদালতে এ রায় দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সোনাগাজীর চর দরবেশ ইউনিয়নের দক্ষিণ চর সাহাভিকারী এলাকার নুর আলমের ছেলে মিজানুর রহমান ফরিদ (৩৩), একই এলাকার আবু তাহেরের ছেলে মো. জসিম উদ্দিন (৩৫), আবুল কাশেমের ছেলে আব্দুস শুক্কুর (৩০), মো. জামাল উদ্দিনের ছেলে জয়নাল আবেদীন হেলাল (৫০) ও লিয়াকত আলীর ছেলে রফিক (৩৪)। এদের মাঝে ফরিদ ও হেলালকে দণ্ডবিধির ৩৯৯ ধারায় ৩ বছরের জেল ও ১ হাজার টাকা জরিমানা এবং ৪০২ ধারায় ৩ বছরের জেল ও ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জসিম, রফিক ও শুক্কুরকে ৩৯৯ ধারায় ২ বছরের জেল ও ১ হাজার টাকা জরিমানা এবং ৪০২ ধারায় ২ বছরের জেল ও ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, ২০১৫ সালের ৭ জুলাই দিবাগত গভীর রাতে ডাকাতির প্রস্তুতিকালে সোনাগাজী উপজেলার চর দরবেশ ইউনিয়নের দক্ষিণ চরসাহবিখারী এলাকার সাহাব উদ্দিনের চা দোকান সংলগ্ন কালভার্টের ওপর থেকে স্থানীয় মিজানুর রহমান ফরিদকে একটি চাপাতিসহ গ্রেফতার করা হয়। পরদিন এ ঘটনায় সোনাগাজী মডেল থানায় বাদী হয়ে এসআই সাইফুল ইসলাম বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে এসআই মো. শাহ আলম মিয়া এজহারে থাকা ১১ জনসহ আরও ৩ জনের নাম অন্তর্ভুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০১৭ সালের নভেম্বরে মামলাটির অভিযোগ গঠন করা হয়।

আদালতের এপিপি মো. নুরুল ইসলাম মজুমদার সোহাগ বলেন, এ মামলায় ৪ জন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালত ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ৫ জনের নামে সাজা ঘোষণা ও বাকি ৯ জনকে খালাস দেন। আসামিরা জামিনে মুক্তি নেওয়ার পর থেকেই পলাতক রয়েছেন।

আবদুল্লাহ আল-মামুন/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।