এবার শামীম আশরাফের নামে সাইবার আইনে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

ময়মনসিংহে সংস্কৃতিকর্মী ও গ্রাফিক্স ডিজাইনার শামীম আশরাফের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা দিয়েছে সিটি করপোরেশন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাঞ্চন কুমার নন্দী বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

শামীম আশরাফ নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের হাড়গুজির পাড় এলাকার মো. আলীম উদ্দিনের ছেলে। তিনি নগরীর আমপট্টি মোড় এলাকার গ্রাফিটির মালিক।

ময়মনসিংহ সাইবার ট্রাইব্যুনাল আদালতের বেঞ্চ সহকারী আবদুল মালেক বলেন, আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে আগামী ১ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সিটি করপোরেশনের পক্ষে মামলার আইনজীবী সাব্বির তালুকদার বলেন, বিচারক বজলুর রহমান মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্তের জন্য দায়িত্ব দিয়েছেন। বৃহস্পতিবার এ বিষয়ে আরও সুনির্দিষ্ট তথ্য জানা যাবে।

ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী বলেন, সিটি করপোরেশনের লোগো ব্যবহার করে কেউ যদি অপপ্রচার করে তাহলে সেটা শাস্তিযোগ্য অপরাধ। তিনি অপপ্রচার চালিয়েছেন বলে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে রোববার রাত সাড়ে ৯টার দিকে শামীম আশরাফের ব্যবসাপ্রতিষ্ঠানে যান জেলা ছাত্রলীগের সভাপতি আল আমিন ও ছাত্রলীগের কয়েকজন নেতা। এসময় তারা শামীম আশরাফকে সদ্য সাবেক মেয়রের বিরুদ্ধে অপ্রচারমূলক পোস্টার তৈরি না করার অনুরোধ জানান। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভ করা হয়।

এ ঘটনার কিছুক্ষণ পর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম সেখানে যান। সেখানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। পরে পুলিশ শামীম আশরাফকে আটক করে থানায় নিয়ে যান। পরে ৫৪ ধারায় আদালতে তোলা হলে বিচারক শুনানির দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মঙ্গলবার জামিনে মুক্ত হন শামীম আশরাফ।

মঞ্জুরুল ইসলাম/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।