পাহাড় কাটা বন্ধ হলো জাগো নিউজের সংবাদে

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ১২:৩০ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার জঙ্গল সলিমপুরে পাহাড় কেটে প্লট নির্মাণ বন্ধ হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ভাটিয়ারি ইউনিয়ন ভূমি কর্মকর্তা নুরুল আহসান ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি পাহাড় কাটা বন্ধ করেন।

এনিয়ে সোমবার ( ১৯ ফেব্রুয়ারি) জাগো নিউজে ‘পাহাড় কেটে প্লট হিসেবে বিক্রি’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি সীতাকুন্ড উপজেলা প্রশাসনের দৃষ্টিগোচর হলে ওইদিন বিকেলে পাহাড় কাটা বন্ধ করে দেওয়া হয়।

এর আগে উপজেলার সলিমপুর ইউনিয়নের জঙ্গল সলিমপুরে পাহাড় কাটার মহোৎসব চলছিল। সেখানে পাহাড় কেটে ঘর নির্মাণ শুরু করে দুর্বৃত্তরা। স্থানীয় ইউপি চেয়ারম্যান পাহাড় কাটায় বাধা দিতে গিয়ে প্রভাবশালীদের রোষানলে পড়েন।

ভাটিয়ারি ইউনিয়ন ভূমি কর্মকর্তা নুরুল আহসান জানান, জাগো নিউজে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আমাদের দৃষ্টিগোচর হয়। এরপর ইউএনও স্যারের নির্দেশে ঘটনাস্থল পরিদর্শন করে পাহাড় কাটার সত্যতা পাওয়া যায়। পাহাড় কাটা ও স্থাপনা নির্মাণের সত্যতার বিষয়টি উনাকে জানিয়েছি।

সীতাকুন্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম রফিকুল ইসলাম জানান, জঙ্গল সলিমপুর এলাকা পরিদর্শন করে পাহাড় কাটার সত্যতা পাওয়ায় কাটা ও স্থাপনা নির্মাণ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। শিগগিরই পরিবেশ অধিদপ্তরকে দিয়ে সেখানে অভিযান পরিচালনা করা হবে এবং জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এম মাঈন উদ্দিন/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।