ভাষাশহীদ আব্দুল জব্বারের বাড়িতে হাজারও জনতার ঢল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৭:২০ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষাশহীদ আব্দুল জব্বারসহ অন্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ময়মনসিংহের গফরগাঁওবাসী।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত থেকে শ্রদ্ধা নিবেদন শুরু হয়। পরে দিনব্যাপী মানুষের পদচারণায় জমে ওঠে ভাষাশহীদ আব্দুল জব্বার ও গ্রন্থাগার স্মৃতি জাদুঘর প্রাঙ্গণ।

উপজেলা সদর থেকে ছয় কিলোমিটার দূরে রাত ১২টার আগেই গফরগাঁওয়ের পাঁচুয়াতে (জব্বার নগর) ভাষাশহীদের বাড়ি সংলগ্ন উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা কানায় কানায় ভরে যায়।

আব্দুল জব্বারের বাড়িতে হাজারও জনতার ঢল

রাত ১২টা ১মিনিটে আব্দুল জব্বার ও গ্রন্থাগার স্মৃতি জাদুঘর প্রাঙ্গণের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানায় স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের পক্ষে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। এরপর থেকে উপজেলা প্রশাসন, গফরগাঁও প্রেসক্লাব, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক সংগঠন, স্কুল-কলেজ, সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন এবং সর্বস্তরের জনতা শ্রদ্ধা নিবেদন করে।

দিবসটি যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে আব্দুল জব্বার স্মৃতি গ্রন্থাগার ও জাদুঘর প্রাঙ্গণে ভাষাসৈনিকদের সম্মাননা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।

গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা জান্নাত, সালটিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালী, রাওনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাবুল আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আতাউর রহমান প্রমুখ।

মঞ্জুরুল ইসলাম/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।