সিলেটের পিয়াইন নদ থেকে আরও একটি মর্টারশেল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

সিলেটের গোয়াইনঘাটে চারদিনের ব্যবধানে আরও একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছে।
শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার মধ্যজাফলং ইউনিয়নের বাউরভাগ হাওর সংলগ্ন পিয়াইন নদ থেকে এটি উদ্ধার করা হয়।

এর আগে সোমবার (১৯ ফেব্রুয়ারি) উপজেলার একই ইউনিয়নের পিয়াইন নদ থেকে বালু উত্তোলনের সময় একটি মর্টার শেল উদ্ধার করেছিলেন শ্রমিকরা। পরে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট মেট্রোপলিটন পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে এটি নিষ্ক্রিয় করে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বাউরভাগ হাওরের দক্ষিণপাড়া এলাকায় এক ব্যক্তি নদী পারাপারের সময় নদীর মধ্যবর্তী স্থানে তার পায়ে লোহার স্পর্শ লাগে। তিনি লোহার বস্তুটি তুলে পরিষ্কার করে পাড়ে এনে দেখেন তা একটি মর্টার শেল। পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে সাধারণ মানুষকে মর্টার শেল থেকে নিরাপদ দূরত্বে সরিয়ে দেয়। স্থানীয়দের ধারণা, এটি মুক্তিযুদ্ধের সময়ের মর্টার শেল হতে পারে।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোশাররফ হোসেন জাগো নিউজকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মর্টার শেলটি নিরাপদ স্থানে সরিয়ে রেখেছে। বোম্ব ডিসপোজাল টিমকে খবর দেওয়া হয়েছে। তারা গিয়ে সেটি নিষ্ক্রিয় করবে।

আহমেদ জামিল/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।