মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট, ২ ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

কিশোরগঞ্জে দুটি ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে অধিদপ্তটির কিশোরগঞ্জে সহকারী পরিচালক হৃদয় রঞ্জনের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়।

হৃদয় রঞ্জন জাগো নিউজকে জানান, অভিযানে সদর মডেল থানার বিপরীত পাশে মেঘনা ডায়াগনস্টিক সেন্টার এবং যমুনা ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টার এ বিভিন্ন মেডিক্যাল পরীক্ষার জন্য ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া যায়।

মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট, ২ ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

তিনি আরও জানান, এসব রিএজেন্ট ব্যবহারে ভুল রিপোর্ট প্রদানের সম্ভাবনা থাকে। পাশাপাশি সেবা গ্রহণকারীদের প্রতারিত হওয়ার সমূহ সম্ভাবনা থাকে। এ কারণে দুটি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরে মেনস স্টাইল জেন্টস পার্লারে মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্য পাওয়ায় আইন অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব শংকর চন্দ্র পাল এবং জেলা ক্যাব সভাপতি আলম সারওয়ার টিটুসহ আইন শৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশের সার্বিক সহযোগিতা করে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসকে রাসেল/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।