রাজশাহী

হাসপাতালে মা-বাবার ফেলে যাওয়া শিশুর অস্ত্রোপচার সম্পন্ন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৪:৫০ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক নবজাতককে অসুস্থ অবস্থায় ফেলে রেখে পালিয়ে যান তার বাবা-মা। পরে আর তারা ফিরে আসেননি। শিশুটির একটি জন্মগত ত্রুটি ধরা পড়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে শিশুটির অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বর্তমানে শিশুটি ভালো আছে। শিশুটিকে বর্তমানে সমাজসেবার অধীনে হাসপাতালের তত্ত্বাবধানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএমএ শামীম অহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্র জানায়, শনিবার (২৪ ফেব্রুয়ারি) প্রায় ৩০ বছর বয়সী দুজন স্বামী-স্ত্রী পরিচয়ে বাচ্চাটি ওয়ার্ডে নিয়ে আসেন। সদ্য ভূমিষ্ঠ ছেলে বাচ্চাটি শ্বাসকষ্টে ভুগছে বলে তারা জানান। পরে গেট থেকে ভর্তির কাগজ নিয়ে আসার কথা বলে সটকে পড়েন ওই দম্পতি।

হাসপাতালে মা-বাবার ফেলে যাওয়া শিশুর অস্ত্রোপচার সম্পন্ন

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম অহমেদ বলেন, বাচ্চাটির প্রয়োজনীয় চিকিৎসা দিতে সংশ্লিষ্ট ওয়ার্ডের চিকিৎসক ও নার্সদের নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতাল ও সমাজসেবা কার্যালয় থেকে শিশুটিকে প্রয়োজনীয় ওষুধ, পোশাক, বেড, কোলবালিশ দেওয়া হয়।

তিনি আরও বলেন, পরীক্ষা-নিরীক্ষায় শিশুটির একটি জন্মগত ত্রুটি ধরা পড়ে। সোমবার শিশুটির দ্রুত অস্ত্রোপচার করার নির্দেশনা দেওয়া হয়। অস্ত্রোপচারও ভালোভাবে সম্পন্ন হয়েছে। বর্তমানে শিশুটি হাসপাতালের পেডিয়াট্রিক সার্জারি বিভাগে ভর্তি রয়েছে। শিশুটি পুরোপুরি সুস্থ হওয়ার পর তাকে ছোটমনি নিবাসে পাঠানোর ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহী শিশু মনি নিবাসের উপ-তত্ত্বাবধায়ক রোকশানা খাতুন বলেন, আমাদের সমাজসেবা প্রবেশনারি অফিসারের মাধ্যমে শিশুটির খোঁজ জানতে পারি। সে এখনো অসুস্থ। আমরা তার খাবার ও পোশাকের ব্যবস্থা করেছি। শিশুটিকে দেখভালও করছি। সুস্থ হলে তাকে শিশুমনি নিবাসে নিয়ে যাবো।

সাখাওয়াত হোসেন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।