সুবিধাবঞ্চিত ১৭০০ শিক্ষার্থী নিয়ে ড্রিম স্কুলের যাত্রা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৮:৪১ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

সিলেটে এক হাজার ৭০০ সুবিধাবঞ্চিত শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করেছে ড্রিম স্কুল। এ প্রকল্পের অধীনে সিলেট নগরীর বিভিন্ন বস্তি এলাকায় ৩০ প্রতিষ্ঠান রয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) নগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে ড্রিম স্কুল প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। সালাম চ্যারিটি ও জমজম বাংলাদেশের উদ্যোগে ড্রিম স্কুল প্রতিষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে নতুন প্রতিষ্ঠিত ড্রিম স্কুলের ৩০ প্রতিষ্ঠানের এক হাজার ৭০০ শিক্ষার্থীর সমাগম ঘটে। দিনভর আনন্দঘন পরিবেশে শিশুদের নিয়ে বিভিন্ন ইভেন্ট আয়োজন করা হয়। অনুষ্ঠানমালার মধ্যে ছিল আলোচনা সভা, সাংস্কৃতিক পরিবেশনা ও খেলাধুলা।

প্রধান অতিথি সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সালাম চ্যারিটি ও জমজম বাংলাদেশের উদ্যোগ একটি মহত উদ্যোগ। বস্তিবাসীদের সন্তানদের জন্য তারা অনেক স্কুল প্রতিষ্ঠা করেছে। এটা সিলেটের জন্য একটি মাইলফলক।

তিনি আরও বলেন, মন্ত্রী, সচিব, ডিজি, সাংবাদিক, পুলিশ, ব্যবসায়ীদের সন্তানরা যে কোনো জায়গায় পড়তে পারে। কিন্তু যারা নিম্ন আয়ের মানুষ, তাদের সন্তানরা ভাল শিক্ষাগ্রহণ করে যদি ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে পারে এটা আমাদের জন্য অর্জন এবং গৌরবের।

আহমেদ জামিল/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।