স্কুলছাত্রীকে শ্লীলতাহানি প্রধান শিক্ষকের, ঘটনা তদন্তে কমিটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

ময়মনসিংহের তারাকান্দায় ২১ ফেব্রুয়ারিতে স্কুলে প্রধান শিক্ষকের হাতে সপ্তম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় বিক্ষোভ করেছেন শিক্ষার্থী-অভিভাবকরা। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফাহমিদা সুলতানা।

বুধবার (২৮ ফ্রেব্রুয়ারি) বেলা ১১টার দিকে শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের মাঠে বিক্ষোভ করেন শিক্ষার্থী ও অভিবাবকরা।

পরে দুপুরে মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বাতেনকে প্রধান করে উপজেলা কৃষি অফিসার অরুণিমা কাঞ্চি সুপ্রভা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলমসহ তিনজনকে নিয়ে তদন্ত কমিটি গঠন করেন।

সূত্র জানায়, গত ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে শ্রদ্ধা শেষে প্রধান শিক্ষক আব্দুল বারেক মিয়া বেলা ১১টার দিকে ওই ছাত্রীকে তার কক্ষে দেখা করতে বলেন। পরে শিক্ষকের কথা মতো ওই ছাত্রী তার সঙ্গে দেখা করতে যায়। এসময় ছাত্রীকে কু-প্রস্তাব দিয়ে ছাত্রীর শরীরে হাত দেয়। এসময় ছাত্রী কোনোমতে তার হাত রক্ষ পেয়ে বাড়িতে চলে যান।

বাড়িতে গিয়ে তার মায়ের কাছে বিস্তারিত খুলে বলেন। পরে তার বাবা স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি নাঈমুর রহমান উজ্জ্বলকে বিষয়টি জানান।

এমতাবস্থায় বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থী ও অভিভাবকরা প্রধান শিক্ষক আব্দুল বারেক মিয়াকে অপসারণের দাবিতে বিক্ষোভ করেন। পরে ম্যানেজিং কমিটির সভাপতির আশ্বাসে শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ থেকে সরে আসেন।

ভুক্তভোগী ছাত্রীর বাবা বলেন, আমি ওই শিক্ষকের কঠিন শাস্তি চাই। তবে আপাতত মামলা করবো না।

এ বিষয়ে শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারেক মিয়ার নম্বরে একাধিকবার কল করলেও তাকে পাওয়া যায়নি।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নাঈমুর রহমান উজ্জ্বল বলেন, বিষয়টি আমাকে আগেই ওই ছাত্রীর বাবা জানিয়েছেন। তবে বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জানতে পেরে তিনি সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।

এ বিষয়ে ফাহমিদা সুলতানা জাগো নিউজকে বলেন, এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং শিগগির তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্তে প্রধান শিক্ষকের দোষ প্রমাণিত হলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মঞ্জুরুল ইসলাম/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।