সীতাকুণ্ডে ২ ডায়াগনস্টিক সেন্টারকে ৮০ হাজার টাকা জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৭:৩১ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রামের সীতাকুন্ডে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের অভিযানে দুটি ডায়াগনস্টিক সেন্টারকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় একটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়।

বুধবার ( ২৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ভাটিয়ারি বাজারে তিনটি ডায়াগনস্টিক সেন্টারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আলা উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ, পরিসংখ্যানবিদ ইমাম উদ্দিন।

এ বিষয়ে ডা. নুর উদ্দিন রাশেদ জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক সীতাকুণ্ড উপজেলা প্রশাসন ও সীতাকুণ্ড উপজেলা স্বাস্হ্য বিভাগের মাধ্যমে বিভিন্ন বেসরকারি ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন কার্যক্রম পরিচালনা করা হয়।

সীতাকুণ্ডে ২ ডায়াগনস্টিক সেন্টারকে ৮০ হাজার টাকা জরিমানা

এসময় লাইফ সেভার ডায়াগনস্টিক সেন্টারকে এক্সরে টেকনিশিয়ান এবং বিশেষজ্ঞ না হয়েও ল্যাব মালিক তার নামের পাশে মিথ্যা পরিচয় ও অন্যান্য অব্যবস্থাপনা এর কারণে ৫০ হাজার টাকা জরিমানাসহ ল্যাবটি লাইসেন্স না থাকায় ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয় । হেলথ ভিউ ডায়াগনস্টিক ল্যাবকে এক্সরে টেকনিশিয়ান এবং ডিপ্লোমাধারী না থাকার কারণে এবং লাইসেন্স আপডেট না থাকায় এবং বিভিন্ন অনিয়মের কারণে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ওয়েল কেয়ার ডায়াগনস্টিক সেন্টারকে সবকিছু সঠিকভাবে পাওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করা হয়। ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখার জন্য নির্দেশ দেওয়া হয় । জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এম মাঈন উদ্দিন/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।