সিলেটে দিনভর ভোগান্তির পর পরিবহন ধর্মঘট প্রত্যাহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

দিনভর ভোগান্তির পর সিলেটে পরিবহন শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৪টায় সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয় সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। এছাড়া সিলেট মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, জালালাবাদ গ্যাসের প্রতিনিধি ও সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলামসহ পরিবহন শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সিলেটে দিনভর ভোগান্তির পর পরিবহন ধর্মঘট প্রত্যাহার

এর আগে তিন দফা দাবিতে বুধবার সকাল থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ।

ধর্মঘট স্থগিতের বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মো. দিলু মিয়া বলেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামানের মধ্যস্থতায় সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের নেতারা দাবিগুলো নিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে আগামী রমজান মাস পর্যন্ত প্রধান দাবি সিএনজি রিফুয়েলিং স্টেশনে গ্যাসের সংকট হবে না বলে আশ্বাস দেওয়া হয়েছে। এছাড়া সিএনজি রিফুয়েলিং স্টেশনে লিমিট কেন শেষ হয়ে যায় সেটি জানতে একটি কমিটি গঠন করার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। সেটি জেলা প্রশাসনের মাধ্যমে গঠিত হবে। সিসিক মেয়র ও প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে বলে জানান তিনি।

দিলু মিয়া আরও বলেন, রাজনৈতিক মামলায় পরিবহন শ্রমিকদের গ্রেফতার ও জামিনে মুক্তি এবং সিলেট সিটি করপোরেশনের কর্মীদের সঙ্গে ২০২১ সালে সংঘর্ষের ঘটনায় আপসের পরও মামলা প্রত্যাহার না হওয়ার বিষয়টিও মেয়র সমাধান করবেন বলে জানিয়েছেন।

সিলেটে দিনভর ভোগান্তির পর পরিবহন ধর্মঘট প্রত্যাহার

এদিকে ধর্মঘটের কারণে বুধবার সকাল থেকে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়েছে। সকাল থেকে সিলেট থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি এবং অন্য জেলা থেকেও কোনো যানবাহন সিলেটে প্রবেশ করেনি। গাড়ি না পেয়ে যাত্রীদের টার্মিনালের নির্দিষ্ট কাউন্টারে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে দেখা যায়। চরম ভোগান্তি পোহাতে হয় এসএসসি পরীক্ষার্থীদের। পরিবহন সংকটের কারণে শিক্ষার্থীদের রিকশা নিয়ে পরীক্ষাকেন্দ্রে যেতে দেখা যায়। যানবাহন বন্ধ থাকায় অফিসগামীরাও পড়েন ভোগান্তিতে। অনেকে হেঁটে হেঁটে অফিসে গেছেন।

অন্যদিকে ধর্মঘট চলাকালে সকালে এসএসসি ও সমমান পরীক্ষার্থীদের পুলিশের ভ্যানগাড়িতে করে কেন্দ্রে পৌঁছে দিতে দেখা যায়। তবে গণপরিবহন বন্ধ থাকলেও সিলেটের রাজপথ ছিল রিকশার দখলে। এক্ষেত্রে যাত্রীদের গুনতে হয়েছে কয়েকগুণ বেশি ভাড়া।

পরিবহন ধর্মঘট চললেও বুধবার সকাল থেকে সিলেট রেলওয়ে স্টেশন থেকে নির্ধারিত সময়ে গন্তব্যের উদ্দেশ্যে ট্রেনগুলো ছেড়ে গেছে বলে জানিয়েছেন সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. নুরুল ইসলাম।

আহমেদ জামিল/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।