নোয়াখালীতে ৩ হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

নোয়াখালীর মাইজদীতে চারটি হাসপাতালে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তিনটি হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার সিলগালাসহ বিভিন্ন অংশ বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালীর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈমা নুসরাত জাবীনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, অবৈধ বেসরকারী হাসপাতাল-ক্লিনিকের বিরুদ্ধে চলমান ব্যবস্থার অংশ হিসেবে চালানো অভিযানে মাইজদীর হাসপাতাল রোডের মাদারল্যান্ড হসপিটালের ২০ শয্যার অতিরিক্ত শয্যা, অস্ত্রোপচার (ওটি) কক্ষ, এক্স-রে ও ইসিজি কক্ষ বন্ধ, জনতা হাসপাতালের স্ক্যানো ও অন্তঃবিভাগ বন্ধ এবং মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া জননী হাসপাতালের হালনাগাদ লাইসেন্স না থাকায় তাদেরকে সতর্ক করা হয়েছে।

ডা. নাঈমা নুসরাত জাবীন জাগো নিউজকে বলেন, সরকারি বিধি মোতাবেক প্রয়োজনীয় সংখ্যক জনবল না থাকায় এবং নাজুক পরিবশেসহ বিভিন্ন অনিয়মের কারণে তিনটি হাসপাতাল ও ডায়াাগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। সতর্ক না হলে আগামীতে এসব প্রতিষ্ঠানগুলো সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হবে।

অভিযানে নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা ডা. যীশু দাশ, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সাইফ উদ্দিন মাহমুদ চৌধুরীসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) আরেক অভিযানে নোয়াখালী সদরের ভাইটাল হাসপাতালের অতিরিক্ত আটটি বেড, অস্ত্রোপচার কক্ষ (ওটি), এক্স-রে কক্ষ বন্ধ, সেনবাগের মনোজ মেডিকেল সার্ভিস বন্ধ, একই উপজেলার সেন্ট্রাল হাসপাতালের অস্ত্রোপচার কক্ষ, অন্তঃবিভাগ ও এক্স-রে কক্ষ বন্ধ, সোনাইমুড়ী উপজেলার ইসলামিয়া আই হসপিটাল বন্ধ, চাটখিলের মুন ডায়াগনস্টিক সেন্টার বন্ধ, ওই উপজেলার হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও ইসলামি ডায়াবেটিক সেন্টারের এক্স-রে কক্ষ বন্ধ, বেগমগঞ্জের নোয়াখালী আল বারাকা হাসপাতাল বন্ধ করে সিলগালা করে দেওয়া হয়েছে।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জাগো নিউজকে বলেন, সরকারি নির্দেশনার বাইরে কোনো বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে চলতে দেওয়া হবে না। এসব অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

ইকবাল হোসেন মজনু/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।