রাজশাহী বার নির্বাচন

আওয়ামী লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের হাতাহাতি, ফলাফল স্থগিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ০১ মার্চ ২০২৪

রাজশাহী বার অ্যাসোসিয়েশন নির্বাচনের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে। রাজশাহী নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

ওসি রুহুল হক বলেন, দীর্ঘদিন ধরে এখানে বিএনপিপন্থি আইনজীবীরা বিজয়ী হয়ে আসছেন। এরই ধারাবাহিকতায় বিএনপিপন্থি আইনজীবী আবুল কাশেম সভাপতি পদে ১ ভোটের ব্যাবধানে জয়ী হন। এ নিয়ে দ্বন্দ্বের জেরে দুই গ্রুপের হাতাহাতি হয়।

তিনি আরও বলেন, সারাদিন ভোটগ্রহণ শেষে রাজশাহী অ্যাডভোকেট’স বার অ্যাসোসিয়েশন নির্বাচনে আওয়ামী লীগপন্থি ও বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। পরে পুলিশ গিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় একপক্ষের দাবির প্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার সেলিম জাহাঙ্গীর পদত্যাগ করেন। যেহেতু মারামারি হয়েছে, ভোটের ফলাফল স্থগিত করা হয়েছে। ভোটের সকল ব্যালট সিলগালা করে ট্রেজারি ভবনে রাখা হয়েছে।

এদিকে রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনের নির্বাচন কমিশনারকে চূড়ান্ত ফলাফল ঘোষণার আগেই পদত্যাগে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপিপন্থি আইনজীবীর। এই নিয়ে আজ শুক্রবার (১ মার্চ) বেলা ১১টায় হোটেল ওয়ারীসনে সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

এ বিষয়ে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার বলেন, নির্বাচনের ফলাফল নিয়ে প্রশ্ন ওঠায় ও নির্বাচন কমিশনার বিতর্কিত কাজ কর্মের জন্য পদত্যাগ করেছেন। নির্বাচনের ফলাফল স্থগিত করা হয়েছে।

সাখাওয়াত হোসেন/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।