সিলেটে প্রতিমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে উত্তেজনা, চেয়ার ভাঙচুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৯:২২ পিএম, ০২ মার্চ ২০২৪

সিলেটে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে উত্তেজনা ও চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটেছে।

শনিবার (২ মার্চ) বিকেলে নগরীর সুরমা নদীর তীরে সারদা হলের সামনে ঘটনা ঘটে। সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমানের বক্তব্য শেষ হওয়ার পরপরই চেয়ার ভাঙচুর করা হয়।

চেয়ার ভাঙচুর করা কর্মীরা সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব ও সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট রনজিত সরকারের অনুসারীরা বলে জানা গেছে।

আওয়ামী লীগের একটি সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সুরমা নদীর তীরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীর নাগরিক সংবর্ধনার আয়োজন করে সিলেট জেলা আওয়ামী লীগ। অনুষ্ঠানে প্রধান অতিথির সময় সংক্ষিপ্ত থাকায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব ও সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট রনজিত সরকারকে বক্তব্য দেওয়ার সুযোগ হয়নি। এতে ক্ষোভ প্রকাশ করেন আনোয়ারুজ্জামান চৌধুরী এবং সংসদ সদস্য হাবিব ও রনজিত। এসময় তাদের অনুসারীরা উত্তেজিত হয়ে মঞ্চের সামনে প্রায় অর্ধশতাধিক চেয়ার ভাঙচুর করে। পরে প্রধান অতিথির সঙ্গে আনোয়ার, হাবিব ও রনজিত সরকার অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। পরে উপস্থিত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে ঘটনাস্থল থেকে কাউকে আটক করা হয়নি।

সিলেটে প্রতিমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে উত্তেজনা, চেয়ার ভাঙচুর

এ ঘটনার পর আনোয়ার, হাবিব ও রনজিত সরকারের অনুসারীরা ঘটনাস্থল ত্যাগ করলেও সংবর্ধনা অনুষ্ঠানের কার্যক্রম চলতে থাকে। সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ বিষয়ে বক্তব্য নিতে সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি একটি সভায় রয়েছেন বলে জানান। বিস্তারিত কিছু বলেননি।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকশিনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন,সংবর্ধনা অনুষ্ঠানে কয়েকটি চেয়ার ভাঙচুর করা হয়েছে। তবে এর সঠিক কারণ জানা যায়নি। কেউ বলছেন মেয়রসহ কয়েকজনকে বক্তব্য দেওয়ার সুযো্গ দেওয়া হয়নি। আবার কেউ বলছেন তাদের অবমূল্যায়ন করা হয়েছে। এ ব্যাপারে পুলিশের কাছে কোনো অভিযোগ আসেনি।

আহমেদ জামিল/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।