শিকারির ফাঁদে দুই হরিণ, একটি জীবিত উদ্ধার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ১১:০৮ এএম, ০৫ মার্চ ২০২৪

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সমুদ্র উপকূলে শিকারিদের ফাঁদে আটকা পড়া দুই চিত্রা হরিণ উদ্ধার করেছে উপকূলীয় বনবিভাগ। এদের মধ্যে একটি মারা গেলেও অপরটিকে উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সোমবার (৪ মার্চ) বিকেলে উপজেলার ১ নম্বর সৈয়দপুর ইউনিয়নের বগাচতর এলাকায় এ ঘটনা ঘটে।

বগাচতর উপকূলীয় বিট কর্মকর্তা খন্দকার আরিফুল ইসলাম বলেন, বিকেলে বগাচতর উপকূলে কেওড়া বনে শিকারিদের ফাঁদে আটকা পড়ে দুটি চিত্রা হরিণ।স্থানীয় এক কৃষক তা দেখে আমাদের খবর দেন। এরপর বন বিভাগের লোকজন এসে হরিণ দুটিকে উদ্ধার করে বিট অফিসে নিয়ে আসেন। তার মধ্যে একটি হরিণ মৃত ছিল। অপরটি আহত থাকায় উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

শিকারির ফাঁদে দুই হরিণ, একটি জীবিত উদ্ধার

তিনি আরও বলেন, ঘটনাস্থলে শিকারিদের কাউকে পাওয়া না গেলেও ফাঁদগুলো জব্দ করা হয়। হরিণ দুটির ওজন প্রায় ১০০ কেজি। ধারণা করা হচ্ছে, কেওড়া ফল খেতে এলে শিকারিদের ফাঁদে আটকে যায় হরিণ দুটি।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তাহমিনা আরজু বলেন, বন বিভাগের লোকজন আহত অবস্থায় একটি হরিণ নিয়ে আসেন। আমরা তার চিকিৎসা দিয়েছি। উন্নত চিকিৎসার জন্য আজ সিভাসুতে (চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়) নিয়ে যাওয়া হবে।

এম মাঈন উদ্দিন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।