অস্বাস্থ্যকরভাবে মাংস সংরক্ষণ করায় জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ২৩ মার্চ ২০২৪

ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংস সংরক্ষণ করে বিক্রয়ের দায়ে চুয়াডাঙ্গার জীবননগরে এক প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২৩ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ উপজেলার আন্দুলবাড়িয়া বাজারে এ অভিযান পরিচালনা করেন। অভিযানে জেলা পুলিশের একটি টিম সহযোগিতা করেন।

অভিযান সূত্রে জানা যায়, অভিযানকালে মেসার্স মিম পোল্ট্রি হাউস নামক মুরগির একটি পাইকারি প্রতিষ্ঠানে ভাউচার কারসাজি ও বেচাকেনার ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা, প্রতিষ্ঠানে মূল্যতালিকা প্রদর্শন না করা ও ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংস সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিক্রয়ের উদ্দেশ্যে ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে সংরক্ষিত প্রায় এক মণ মুরগির মাংস মাটিতে পুতে ফেলা হয়।

চুয়াডাঙ্গা, জরিমানা, ভোক্তাঅস্বাস্থ্যকরভাবে মাংস সংরক্ষণ করায় জরিমানা

এ বিষয়ে সজল আহম্মেদ বলেন, অস্বাস্থ্যকরভাবে মাংস সংরক্ষিত মাংস নষ্ট করা হয়েছে। এছাড়াও, মাছের আড়ত, খুচরা বাজার ও তরমুজের প্রতিষ্ঠান তদারকি করা হয় এবং সবাইকে পুরাতন দাঁড়িপাল্লার বদলে ডিজিটাল স্কেল ব্যবহার, ন্যায্যমূল্যে পণ্য বেচাকেনা, ভাউচার সংরক্ষণ ও মূল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়। এসময় সকলের মাঝে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

হুসাইন মালিক/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।