নোয়াখালী

১৪ বছর ছদ্মবেশে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ২৪ মার্চ ২০২৪

নোয়াখালীর কবিরহাটে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আবদুল হক মিয়া প্রকাশ ছৈয়াল কাদেরকে (৫৯) গ্রেফতার করেছে র‍্যাব। তিনি দীর্ঘ ১৪ বছর গাড়িচালক ও সহযোগীর ছদ্মবেশে পলাতক।  

রোববার (২৪ মার্চ) ভোরে তথ্য প্রযুক্তির সহায়তায় চট্টগ্রামের পাহাড়তলী থানার বিটেক মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

আবদুল হক মিয়া প্রকাশ ছৈয়াল কাদের নোয়াখালীর সদর উপজেলার ধর্মপুর গ্রামের মৃত ছেরাজুল হকের ছেলে।

র‍্যাব জানায়, ২০০৯ সালে বাবা ছেরাজুল হকসহ আবদুল হক সম্পত্তি বিরোধের জেরে প্রতিবেশী রুহুলকে (৩৫) হত্যা করে পালিয়ে যান। পরে কবিরহাট থানা পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করলে বিচারক আবদুল হককে যাবজ্জীবন সাজা ও ১০ হাজার টাকা জরিমানা আনাদায়ে আরও এক বছরের সাজার রায় ঘোষণা করেন। এদিকে হত্যাকাণ্ডের পর থেকে আসামি আবদুল হক বিভিন্ন এলাকায় গাড়িরচালক ও সহযোগীর ছদ্মবেশে পলাতক ছিলেন।

র‍্যাব-১১ (সিপিসি-৩) নোয়াখালী কার‍্যালয়ের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ বলেন, রায় ঘোষণার পর থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আবদুল হককে গ্রেফতারে ছায়াতদন্ত শুরু করে র‍্যাব। তথ্যপ্রযুক্তির সহায়তায় তাকে চট্টগ্রামের পাহাড়তলী থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, আসামি আবদুল হককে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

ইকবাল হোসেন মজনু/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।