রাঙ্গামাটিতে বৈসাবির বর্ণিল শোভাযাত্রা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ১০ এপ্রিল ২০২৪

পাহাড়ে বইছে বৈসাবির আমেজ। বর্ণিল আয়োজনে পালিত হচ্ছে এ উৎসব। উৎসব সূচনায় ‘জুম্মদের সাংস্কৃতিক অধিকার নিশ্চিতকরণে পার্বত্য চট্টগ্রাম চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নে অধিকতরভাবে এগিয়ে আসুন’ এ স্লোগানকে সামনে রেখে বিজু, সাংগ্রাই, বৈসুক, বিষু উদযাপন কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বুধবার (১০ এপ্রিল) সকালে শহরের পৌরসভা চত্বরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান।

রাঙ্গামাটিতে বৈসাবির বর্ণিল শোভাযাত্রা

আলোচনা সভায় বিজু, সাংগ্রাই, বৈসু, বিষু, বিহু, চাংক্রান উদযাপন পরিষদের আহ্বায়ক ও অবসরপ্রাপ্ত উপসচিব প্রকৃতি রঞ্জন চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাকমা সার্কেল চিফ ব্যারিস্টর রাজা দেবাশীষ রায়।

বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ঊষাতন তালুকদার, বিশিষ্ট আইনজীবী ও নারী অধিকারকর্মী অ্যাডভোকেট সুষ্মিতা চাকমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য অ্যাডভোকেট চঞ্চু চাকমা, কবি ও সাহিত্যিক শিশির চাকমা। অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরুপা দেওয়ান।

রাঙ্গামাটিতে বৈসাবির বর্ণিল শোভাযাত্রা

প্রধান অতিথির বক্তব্যে চাকমা সার্কেল চিফ ব্যারিস্টার রাজা দেবাশীষ রায় বলেন, পার্বত্য চট্টগ্রামে বর্ষবরণ বৃহৎ সামাজিক উৎসব। তথাকথিত আধুনিক সংস্কৃতির নামে যাতে আমরা নিজস্ব সংস্কৃতি ভুলে না যাই। আমাদের সংস্কৃতি আমাদেরকে চর্চা ও রক্ষা করতে হবে।

সাইফুল উদ্দীন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।