বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে বর্ষবরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৯:৩৫ এএম, ১৪ এপ্রিল ২০২৪

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে শুরু হয়েছে বর্ষবরণ অনুষ্ঠান। রোববার (১৪ এপ্রিল) সকাল ৭টায় নগরীর আলুপট্টিতে পদ্মা নদীর পাশে বটতলায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে অনুষ্ঠান শুরু হয়।

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে বর্ষবরণ

আয়োজকরা জানান, অনুষ্ঠানের শুরুতেই বৈশাখী গানের মাধ্যমে নতুন বছরের প্রথম সকালকে বরণ করে নেওয়া হয়। সকাল ৮টায় শুরু হয় মঙ্গল শোভাযাত্রা। পদ্মা নদীর পাশে বটতলা থেকে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আলুপট্টি মোড়ে এসে শোভাযাত্রা শেষ হয়। এরপরই শুরু হয় পান্তা উৎসব।

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে বর্ষবরণ

এদিকে রাজশাহী কলেজে সকাল পৌনে ১০টায় মঙ্গল শোভাযাত্রা বের হবে। এরপর সাড়ে ১০টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া বিকেল ৫টা থেকে পদ্মা পাড়ের লালন মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে বর্ষবরণ

সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুগ্ম সম্পাদক কামারুল্লাহ কামা জাগো নিউজকে বলেন, সুন্দরভাবে সব আয়োজন শুরু হয়েছে। তবে এবছর ঈদের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নববর্ষের অনুষ্ঠান হচ্ছে না। ছুটি শেষ হলে চারুকলার আয়োজনে বৈশাখী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সাখাওয়াত হোসেন/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।