মোটরসাইকেলের ইঞ্জিন বক্সে ৫ হাজার ইয়াবা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৫:২৬ এএম, ১৫ এপ্রিল ২০২৪

মোটরসাইকেল যোগে চট্টগ্রাম যাওয়ার কালে ইঞ্জিন বক্সে লুকিয়ে পরিবহন করা ৫ হাজার ইয়াবা জব্দ করেছে চকরিয়া থানা পুলিশ। রোববার (১৪ এপ্রিল) সন্ধ্যায় কক্সবাজার-পেকুয়া-চট্টগ্রাম সড়কের চকরিয়া পৌরসভাস্থ বাটাখালী ব্রিজের ওপর অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করা হয়।

এ ঘটনায় মোটরসাইকেল আরোহী যুবককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

গ্রেফতার মোহাম্মদ করিম (২৪) কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা জাদিমুড়া ৯ নম্বর ওয়ার্ডের মৃত আলী আহম্মদের ছেলে।

ওসি শেখ মোহাম্মদ আলী জানান, রোববার বিকেল ৫টার দিকে খবর আসে একব্যক্তি মোটর সাইকেলে লুকিয়ে ইয়াবা পাচার করছে। এমন সংবাদে চকরিয়া পৌরসভার বাটাখালী ব্রিজের ওপর চেকপোষ্ট বসানো হয়। সন্ধ্যা ৬টার দিকে একটি মোটরসাইকেল যোগে এক যুবক চেকপোস্ট এলাকায় এলে তাকে থামার সিগন্যাল দেওয়া হয়। আরোহী মোটর সাইকেল থামিয়ে গাড়ি থেকে নেমে দ্রুত পালানোর চেষ্টা করে। তখন তাকে আটক করে পালানোর কারণ জানতে চাওয়া হয়।

উপস্থিত লোকজনের সম্মুখে আরোহী করিম জানায়, তার ব্যবহৃত মোট সাইকেলের ইঞ্জিন কভারের ভেতর বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ইয়াবা আছে। পরবর্তীতে করিম নিজেই মোটর সাইকেলোর ইঞ্জিন কভারের ভিতর হতে কালো স্কচটেপ দ্বারা মোড়ানো ২৪টি নীল রংয়ের পলিজিপার প্যাকেট বের করে দেন। এতে প্রতিটি প্যাকেট ২০০ পিস করে মোট ৪ হাজার ৮০০ পিস ইয়াবা ট্যাবলেট পাওযায়। সে মতে জব্দ তালিকা করে এসআই মো. মেহেদী হাসান তাকে থানায় নিয়ে আসেন।

ওসি আরও বলেন, গ্রেফতারকৃত করিম জিজ্ঞাসাবাদে জানায়-তিনি টেকনাফ থেকে পেকুয়ার মগনামা এলাকায় ৪ হাজার ৮০০ ইয়াবা ট্যাবলেট বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল। এর আগেও একাধিক চালান নিরাপদে সরবরাহ দিয়েছেন। এবারই তিনি পুলিশি গ্যাড়াকলে পড়ে যান। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা রুজু প্রক্রিয়াধীন বলে উল্লেখ করেন ওসি।


সায়ীদ আলমগীর/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।