খাবারের সন্ধানে লোকালয়ে মায়া হরিণ, মহামায়ায় অবমুক্ত

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ১৯ এপ্রিল ২০২৪

অডিও শুনুন

খাবারের জন্য লোকালয়ে ছুটে আসা মায়া হরিণ উদ্ধার করে বনে অবমুক্ত করা হয়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে মিরসরাইয়ের মহামায়া বনে অবমুক্ত করা হয়।

এর আগে সীতাকুন্ড উপজেলার কুমিরা এলাকা থেকে মায়া (বার্কিং) হরিণটি উদ্ধার করা হয়।

কুমিরা রেঞ্জ কর্মকর্তা সাদেকুর রহমান জানান, সকালে খাবারের খোঁজে মায়া হরিণটি লোকালয়ের একটি বাড়িতে ঢুকে পড়ে। পরে ওই বাড়ির লোকজন আমাদের খবর দিলে পুলিশসহ গিয়ে মায়া হরিণটি উদ্ধার করে নিয়ে আসি। পরে বিকেলে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়চার নির্দেশে মায়া হরিণকে মহামায়া ইকো পার্কে অবমুক্ত করা হয়।

এ সময় কুমিরা রেঞ্জ কর্মকর্তা সাদেকুর রহমান, মিরসরাই রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা শাহেন শাহ নওশাদ, কয়লা বিটের বিট কর্মকর্তা আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

কুমিরা রেঞ্জ কর্মকর্তা সাদেকুর রহমান বলেন, মায়া (বার্কিং) হরিণটির ওজন আনুমানিক ১০ থেকে ১২ কেজি হবে। এটা খাটো লালচে বাদামি লোম দ্বারা আবৃত। ধারণা করা হচ্ছে, হরিণটি বন থেকে খাবারের সন্ধানে লোকালয়ে বেরিয়ে এসেছিল।

এম মাঈন উদ্দিন/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।