ধানক্ষেতে সেচ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ২০ এপ্রিল ২০২৪
ফাইল ছবি

বগুড়ার ধুনট উপজেলায় সেচপাম্পের সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে আল বাকি প্রামানিক (৬৮) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) দুপুর ১২টার দিকে উপজেলার নিমগাছি ইউনিয়নের সাতবেকী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আল বাকি প্রামানিক সাতবেকী গ্রামের বছির উদ্দিন প্রামানিকের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আল বাকি প্রামানিক কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন। জমিতে পানি দেওয়ার জন্য বাড়ির অদূরে তার একটি বিদ্যুতচালিত সেচপাম্প রয়েছে। শনিবার দুপুর ১২টার দিকে তিনি ধানের জমিতে পানি দেওয়ার জন্য ওই সেচপাম্পের সংযোগ দিতে যান। এসময় অসাবধানতাবশত তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়েন।

একপর্যায়ে তিনি সেখান থেকে ছিটকে সেচপাম্পের ওপর পড়ে ঘটনাস্থলেই মারা যান। পরে বিকেলের দিকে স্থানীয় মহিলারা সেচপাম্প থেকে পানি আনতে গিয়ে তার মরদেহ পড়ে থাকতে দেখে স্বজনদের খবর দেন। এ ঘটনায় থানায় একটি অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পরিবারের কোন অভিযোগ না থাকায় আইনী প্রক্রিয়া শেষে আল বাকীর মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।