ঢাকা-বরিশাল মহাসড়কে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৯:২২ পিএম, ২০ এপ্রিল ২০২৪

মহাসড়কে নিরাপদ যাত্রা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে বরিশাল জেলা প্রশাসন। এসময় রুটপারমিট ছাড়া ফিটনেসবিহীন গাড়ি, অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ১৩ মামলায় ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (২০ এপ্রিল) বিকেল পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে জেলার ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী, উজিরপুর, বাবুগঞ্জ, সদর ও বাকেরগঞ্জ উপজেলায় এ অভিযান চালানো হয়।

ঢাকা-বরিশাল মহাসড়কে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা যায়, ঈদ পরবর্তী যাতায়াতে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে অতিরিক্ত গতিতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণসহ যাত্রী ও সড়ক নিরাপত্তা নিশ্চিতে সতর্ক করা হয়। এসময় তারা স্পিডোমিটার দিয়ে গাড়ির গতিসীমা পরীক্ষা করেন। দূরপাল্লার গাড়িগুলোকে মহাসড়কে গতিসীমা মেনে চলতে সতর্ক করা হয়। পাশাপাশি রুটপারমিট ও ফিটনেসবিহীন গাড়ি, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে চলাচলরত যানবাহনের বিরুদ্ধে ১৩ টি মামলা দিয়ে ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

ঢাকা-বরিশাল মহাসড়কে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ লুৎফর রহমান জাগো নিউজকে বলেন, সড়কে নিরাপদ যাত্রায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

শাওন খান/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।