বরিশালে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৭:০০ পিএম, ২২ এপ্রিল ২০২৪

বরিশালে চিকিৎসার কথা বলে কিশোরীকে আবাসিক হোটেলে নিয়ে ধর্ষণের দায়ে বাছিরউদ্দিন জমাদ্দার নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ কারাদণ্ড দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি এজলাসে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত বাছির উদ্দিন জমাদ্দার ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার বড় প্রমহর গ্রামের মৃত আ. মালেক জমাদ্দারের ছেলে।

আদালতের বেঞ্চ সহকারী কাজী মো. হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করে বলেন, বাদী কিশোরীর বাবা নেই। গরিব ও অসহায়ত্বে সুযোগ নিয়ে দূর সম্পর্কের আত্মীয় বাছির উদ্দিন ২০১২ সালের ৫ নভেম্বর চিকিৎসা করানোর কথা বলে তাকে নিয়ে বরিশালের আবাসিক হোটেল সাউথ বেঙ্গলে নিয়ে যায়। হোটেলের ১৫ নম্বর কক্ষে তিনি কিশোরীকে ধর্ষণ করেন। পরদিন ৬ নভেম্বর ভোরে ভুক্তভোগী কৌশলে পালিয়ে গিয়ে ঘটনাটি পুলিশকে জানায়। পরে পুলিশ বাছিরকে গ্রেফতার করে। ভুক্তভোগীকে হাসপাতালে ভর্তি করে।

একইদিন ভুক্তভোগী বাদী হয়ে বাছির উদ্দিনকে একমাত্র আসামি করে কোতোয়ালি মডেল থানায় ধর্ষণের অভিযোগে মামলা করে। মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সেলিম খান ২০১৩ সালের ৮ জানুয়ারি বাছিরউদ্দিনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন।

এ ঘটনার আদালত সাত ব্যক্তির সাক্ষ্য নেন। সেটির ওপর ভিত্তি করে সোমবার আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন।

শাওন খান/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।