বেশি দামে ফ্যান বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২২ এপ্রিল ২০২৪

তীব্র খরতাপে পুড়ছে সারা দেশ। এরই মধ্যে বিক্রি বেড়েছে ফ্যানের। সেই ফ্যানের দাম ক্রয় মূল্যের চেয়ে অধিক দামে বিক্রি করছিল নগরীর হার্ডমেটাল গ্যালারির মেসার্স জমজম হার্ডওয়্যার স্টোর। ভোক্তা অধিকারের অভিযানে ধরা পড়ে জরিমানা গুনতে হয় প্রতিষ্ঠানটির।

সোমবার (২২ এপ্রিল) ভোক্তা অধিকার অধিদপ্তর খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ সেলিম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, দাবদাহের কারণে অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষ। সেই সুযোগকে কাজে লাগিয়ে বেশি দামে ফ্যান বিক্রি করছেন ব্যবসায়ীরা। এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় মেসার্স জমজম হার্ডওয়্যারকে দশ হাজার টাকা জরিমান করে তা আদায় করা হয়।

এছাড়া দৌলতপুর থানার রেল গেইট এলাকায় মারিয়াম আইস বারকে ক্ষতিকর উপাদান ব্যবহার করে নোংরা পরিবেশে আইসক্রিম উৎপাদন, প্রক্রিয়াজাত করণ এবং বিপনন করার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।

মোহাম্মদ সেলিম আরও বলেন, অভিযান চলাকালে ব্যবসায়ীদেরকে বাধ্যতামূলকভাবে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা দেওয়া হয়।

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব, ক্যাব খুলনার সদস্য জেড. এন. সুমন ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

আলমগীর হান্নান/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।