রুমায় অস্ত্র লুটের ঘটনায় ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

বান্দরবানের রুমায় অস্ত্র লুটের ঘটনায় কুকি-চিন সদস্য সন্দেহে গ্রেফতার উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ সাতজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে জেলার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এসএম এমরান তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি ভান মুন নোয়াম বম(৩৩), মুনলাইপাড়া এলাকার লাল নুন নোয়াম বম (৬৮), লাল দাভিদ বম (৪২), চমলিয়ান বম (৫৬), লাল পেকলিয়ান বম (৩২), লালমিন বম (৫০) ও সদর উপজেলার লাইমি পাড়ার মৃত সিয়াম ময় বমের ছেলে ভানবিয়াক লিয়ান বম (২৩)।

আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ জানান, উপজেলা চত্বর ঘেরাও করে আনসার সদস্যদের অস্ত্র-গোলাবারুদ লুটের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার ছয় আসামি ও সন্ত্রাস বিরোধী আইনে একজনকে আদালতে হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রুমায় অস্ত্র লুটের ঘটনায় ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে

এদিকে দলীয় গঠনতন্ত্র ও শৃঙ্খলা-পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সোমবার (২৩ এপ্রিল) জেলা ছাত্রলীগের সভাপতি অং হাই সিং পুলু ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক সাক্ষরিত একটি চিঠিতে উপজেলা ছাত্রলীগের সভাপতি ভান মুন নোয়াম বমকে (৩৩) বহিষ্কার করা হয়।

রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় গ্রেফতার ৭৮ জনকে বান্দরবান কারাগারে পাঠিয়েছে আদালত। এ পর্যন্ত ৫৯ জনকে দুদিনের রিমান্ড মঞ্জুর ও তিন নারীকে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত।

নয়ন চক্রবর্তী/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।