ফুটবল খেলা নিয়ে বিতণ্ডায় যুবককে হত্যা, সহপাঠীর যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৮:১৬ এএম, ১৭ মে ২০২৪
প্রতীকী ছবি

বরিশালের বাকেরগঞ্জে ফুটবল খেলা নিয়ে বাগবিতণ্ডায় যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় সাইফুল ইসলাম মুন্না নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) বরিশালের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক টিএম মুসা এ আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী মো. সবুজ জানান, সাইফুল ইসলাম মুন্না বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউপির লক্ষ্মীপাশা গ্রামের মো. বশির সরদারের ছেলে। রায় ঘোষণার সময় মুন্না আদালতে অনুপস্থিত ছিলেন। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেওয়া হয়েছে।

বেঞ্চ সহকারী আরও জানান, ২০১৫ সালের ২৩ জুলাই বিকেলে উপজেলার লক্ষ্মীপাশা মাধ্যমিক বিদ্যালয় মাঠে ফুটবল খেলা নিয়ে মুন্নার সঙ্গে সহপাঠী উজ্জ্বল খরাতীর বিতণ্ডা হয়। খেলা শেষে উজ্জ্বল লক্ষ্মীপাশা বাজারে যান। বাজারের প্রবেশমুখে ওৎ পেতে থাকা মুন্নাসহ অজ্ঞাতরা উজ্জ্বলের ওপর হামলা করেন। এ সময় তারা উজ্জ্বলকে কুপিয়ে জখম করে। পরে তাকে উদ্ধার করে প্রথমে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তার অবনতি হলে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৫ জুন উজ্জ্বলের মৃত্যু হয়।

বেঞ্চ সহকারী জানান, এ ঘটনায় ২৫ জুন উজ্জ্বলের বাবা উত্তম চন্দ্র খরাতী নামধারী ছয়জনসহ অজ্ঞাত আরও পাঁচজনকে আসামি করে বাকেরগঞ্জ থানায় হত্যা মামলা করেন। ওই বছরের ২ ডিসেম্বর বাকেরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মাছুম তালুকদার শুধুমাত্র মুন্নাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। পরে বিচারক ২০ জনের সাক্ষ্য নিয়ে এ রায় প্রদান করেন।

শাওন খান/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।