নারায়ণগঞ্জে কয়েল কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ১৯ মে ২০২৪

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে তিনটি মশার কয়েল কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কতৃপক্ষ। একই সঙ্গে দুটি কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৯ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত সিদ্ধিরগঞ্জের মিজমিজি ও মতিন সড়ক এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইলোরা ইয়াসমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় তিন কারখানা থেকে উচ্চক্ষমতাসম্পন্ন চারটি মোটরসহ বিপুল পরিমাণ পাইপ, রাইজার ও বার্নার জব্দ করা হয়।

আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় পরিচালিত এ অভিযানে তিতাসের নারায়ণগঞ্জ কার্যালয়ের ব্যবস্থাপক প্রকৌশলী মুস্তাক মাসুদ মো. ইমরানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জে কয়েল কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

অভিযান শেষে মুস্তাক মাসুদ মো. ইমরান বলেন, ওই এলাকায় প্রভাবশালী দালাল চক্রের মাধ্যমে আলম মশার কয়েল, ডিকে বুস্টার মশার কয়েল ও কামাল মশার কয়েল নামে নিম্নমানের তিনটি কয়েল কারখানায় অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে দীর্ঘদিন যাবত উৎপাদন কাজ চালিয়ে যাচ্ছে। ইতিপূর্বে পাঁচবার এ তিনটি কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তারপরও একই পন্থায় বারবার সংযোগ নিয়ে কারখানা পরিচালিত করা হচ্ছিল।

তিনি আরও বলেন, কারখানা তিনটি ছয় মাসে প্রায় অর্ধ কোটি টাকার গ্যাস অবৈধভাবে ব্যবহার করেছে। পরবর্তীতে যাতে আর অবৈধ সংযোগ নিতে না পারে সেজন্য তিতাসের মূল বিতরণ সংযোগ থেকে অবৈধ সংযোগস্থলে সিমেন্ট ঢালাই দিয়ে স্থায়ীভাবে বন্ধ করে সিলগালা করে দেওয়া হয়েছে। আলম ও ডিকে বুস্টার কারখানা দুটির মালিকদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া অভিযুক্ত তিন কারখানার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

রাশেদুল ইসলাম রাজু/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।