দুই নির্মাণশ্রমিককে হত্যা

ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামানকে সাময়িক বরখাস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ২১ মে ২০২৪

ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লিতে দুই নির্মাণশ্রমিককে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তাকে কেন চূড়ান্তভাবে অপসারণ করা হবে না, তার কারণ জানাতে ১০ দিনের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে।

সোমবার (২০ মে) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ শাখার জ্যেষ্ঠ সহকারী সচিব এ কে এম আনিছুজ্জামান সই করা এক প্রজ্ঞাপনে এতথ্য নিশ্চিত হওয়া গেছে।

ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল আহসান তালুকদার ইউপি চেয়ারম্যানকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৮ এপ্রিল উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লি সর্বজনীন কালীমন্দিরের প্রতিমার শাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় মন্দির-সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লক নির্মাণকাজে জড়িত শ্রমিকদের সন্দেহ করেন এলাকাবাসী। পরে বিদ্যালয়ের একটি কক্ষে আটকে চার নির্মাণশ্রমিককে মারধর করা হয়। রাতেই দুই শ্রমিকের মৃত্যু হয়।

শ্রমিকদের আটকে রেখে মারধরের তিনটি ভিডিও পরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে শ্রমিকদের মারধরে ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনকে সরাসরি অংশ নিতে দেখা যায়।

এর আগে ২০২৩ সালে ইউএনওর ওপর হামলা ও টিসিবির কার্ড চুরির অভিযোগে ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামানকে দুবার সাময়িক বরখাস্ত করেছিল স্থানীয় সরকার বিভাগ। তবে উচ্চ আদালতের সিদ্ধান্তে দুবারই তিনি পদ ফিরে পান।

এন কে বি নয়ন/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।