সাভারে ভোট পড়লো ‘৫ শতাংশ’

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ১১:২৩ এএম, ২২ মে ২০২৪

ঢাকা জেলার সাভার উপজেলা পরিষদ নির্বাচনে শুধুমাত্র ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে মঙ্গলবার (২১ মে)। চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হয়েছেন মঞ্জুরুল আলম রাজীব।

তবে সাভারে ভাইস চেয়ারম্যান পদে ভোট পড়েছে মাত্র ৫ দশমিক ১৪ শতাংশ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ দশমিক ০৮ শতাংশ।

মঙ্গলবার (২১ মে) রাত ১২টার দিকে ভোটগণনা শেষে এ তথ্য নিশ্চিত করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহুল চন্দ।

সাভারে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩ জন। এ পদে ২৪ হাজার ৭৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. ইমতিয়াজ উদ্দিন (চশমা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি মুহাম্মদ সাইদুল ইসলাম পেয়েছেন ১৭ হাজার ৭৯০ ভোট (তালা)। এছাড়া আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সহসভাপতি মোশাররফ খাঁন পেয়েছেন ২ হাজার ৭৭৫ ভোট (টিউবওয়েল)।

এ পদে মোট ভোট পড়েছে ৪৬ হাজার ২৭৭টি যা মোট ভোটার সংখ্যার ৫ দশমিক ১৪ শতাংশ। তার মধ্যে ভোট বাতিল হয়েছে ৯৬৮টি। মোট বৈধ ভোটের সংখ্যা ৪৫ হাজার ৩০৯টি।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদেও ৩ জন প্রার্থী ছিলেন। তাদের মধ্যে ঢাকা জেলা উত্তর যুব মহিলা লীগের সহসভাপতি মনিকা হাসান (কলস) ২৫ হাজার ১১৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। আর সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান এবং ঢাকা জেলা উত্তর মহিলা আওয়ামী লীগের সভাপতি ইয়াসমিন আক্তার সুমী (ফুটবল) পেয়েছেন ৯ হাজার ৪৫ ভোট। এছাড়া আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য নাদিয়া নূর তনু (প্রজাপতি) পেয়েছেন ৮ হাজার ৫১৯ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ৪৫ হাজার ৭৩১টি, যা মোট ভোটারের ৫ দশমিক ০৮ শতাংশ। এর মধ্যে ৩ হাজার ৫২টি ভোট বাতিল হওয়ায় মোট বৈধ ভোটের সংখ্যা দাঁড়ায় ৪২ হাজার ৬৭৯তে।

মাহফুজুর রহমান নিপু/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।