উপজেলা নির্বাচন

চট্টগ্রামে সহকারী প্রিসাইডিং অফিসারকে মারধরের আসামি কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩৪ এএম, ২৮ মে ২০২৪

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী প্রিসাইডিং অফিসারকে মারধরের মামলার প্রধান আসামি নুরুল হুদাকে (৪৪) কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২৭ মে) দুপুরে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

নুরুল হুদা চট্টগ্রামের ফটিকছড়ি থানার নানুপুর ইউনিয়নের কিপাইতনগর গ্রামের নুরুল আনোয়ারের ছেলে। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি রাষ্ট্রপক্ষে আদালতে মামলা পরিচালনা করেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, গত ২১ মে ফটিকছড়ি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটের দিন কিপাইতনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলার বক্তপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ নাছির উদ্দিন। সকালে ভোটকেন্দ্রটিতে নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী বখতেয়ার সাঈদ ইরানের পক্ষে কেন্দ্রে প্রবেশ করে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা করেন কারাগারে যাওয়া নুরুল হুদাসহ কয়েকজন। এসময় ব্যালট ছিনতাইয়ে বাধা দেন সহকারী প্রিসাইডিং অফিসার নাছির। এতে আসামিরা ভোটগ্রহণে নিয়োজিত প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিসাইডিং অফিসারদের গালাগাল ও হুমকি দিয়ে ভোটকেন্দ্র ত্যাগ করেন। পরে ভোটগ্রহণ শেষে মোটরসাইকেলে করে বাড়ি যাওয়ার পথে কিপাইতনগর এলাকায় সহকারী প্রিসাইডিং অফিসার নাছির উদ্দিনকে মারধর করে হত্যাচেষ্টা চালানো হয়।

দুইদিন পর, ২৩ মে নাছির উদ্দিন বাদী হয়ে ফটিকছড়ি থানায় নুরুল হুদাসহ ৬ জনকে এজাহারনামীয় আসামি করে মামলা দায়ের করেন।

এমডিআইএইচ/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।