স্বামীকে বশে আনতে নারীর স্বর্ণালংকার হাতিয়ে গ্রেফতার ভণ্ডপির

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ২৯ মে ২০২৪

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দ্বিতীয় স্ত্রীর কাছ থেকে স্বামীকে প্রথম স্ত্রীর বশে আনার নামে প্রতারণা করে স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান মাসুম (৪৫) নামের এক ভণ্ডপির। এ ঘটনায় করা মামলায় তাকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতার মাসুম জেলার নান্দাইল উপজেলার অরণ্যপাশা গ্রামের মৃত জব্বার মুন্সির ছেলে।

মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যায় জেলা গোয়েন্দা শাখার কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। একইদিন জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগী বাজার থেকে মাসুমকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

ডিবি পুলিশ জানায়, ২০০৬ সালে ঈশ্বরগঞ্জের কুমারুলী গ্রামের মৃত আব্দুল জব্বারের মেয়ে তাসলিমা খাতুনের (৩০) সঙ্গে সিরাজগঞ্জের বাসিন্দা শফিকুল ইসলামের পারিবারিকভাবে বিয়ে হয়। দাম্পত্য জীবনে তারা তিন ছেলেসন্তানের বাবা-মা। শফিকুল ইসলাম ঢাকায় গার্মেন্টসে চাকরি করতেন। একটা সময় তাসলিমা জানতে পারেন তার স্বামী দ্বিতীয় বিয়ে করেছেন। পরে বিষয়টি তিনি পরিবারসহ বিভিন্ন লোকজনকে জানান। ভণ্ডপির মাসুম জানতে পেরে তাসলিমাকে জানান যে, তিনি শফিকুল ইসলামকে তাবিজ করে তার বশে আনতে পারবেন। তবে, এজন্য স্বর্ণালংকার লাগবে।

পরে তাসলিমা ভণ্ডপিরের কথায় বিশ্বাস করে তার ব্যবহার করা এক ভরি স্বর্ণালংকার তার হাতে তুলে দেন। পরে তাবিজ করতে সময় লাগবে বলে স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান। মাসুমের প্রতারণার বিষয়টি বুঝতে পেরে সোমবার (২৭ মে) দিনগত রাতে তাসলিমা খাতুন বাদী হয়ে মাসুমকে আসামি করে ঈশ্বরগঞ্জ থানায় মামলা করেন।

জেলা গোয়েন্দা শাখার ওসি ফারুক হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

মঞ্জুরুল ইসলাম/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।