উপজেলা পরিষদ

তৃতীয় ধাপের নির্বাচনে জয় পেলেন যারা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০:২৬ এএম, ৩০ মে ২০২৪

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে কমবেশি ৩৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে ৮৭টি উপজেলায় তৃতীয় ধাপের ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল ৪টায়।

ফেনী

ফেনীর ৩টি উপজেলার নির্বাচনে বিজয়ীদের মাঝে ফেনী সদর উপজেলায় চেয়ারম্যান পদে পুনরায় শুসেন চন্দ্র শীল, সোনাগাজী উপজেলায় পুনরায় চেয়ারম্যান পদে জহির উদ্দিন মাহমুদ লিপটন ও দাগনভূঞা উপজেলায় চতুর্থবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দিদারুল কবির রতন।

এছাড়া ফেনী সদরে ভাইস চেয়ারম্যান পদে এ কে শহীদ উল্লাহ খন্দকার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুর্শিদা আক্তার, সোনাগাজীতে সাখাওয়াতুল হক বিটু, দাগনভূঞায় মহি উদ্দিন হায়দার নির্বাচিত হয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আর কোনো প্রার্থী না থাকায় সোনাগাজীতে খোদেজা খানম ও দাগনভূঞায় রাবেয়া আক্তার রাবুকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

নোয়াখালী

নোয়াখালীর কোম্পানীগঞ্জে গোলাম শরীফ চৌধুরী পিপুল (আনারস), বেগমগঞ্জে মো. শাহেদ শাহরিয়ার (দোয়াত কলম) ও সদরে এ কে এম সামছুদ্দিন জেহান (আনারস) নির্বাচিত হয়েছেন। বুধবার (২৯ মে) রাতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইসমাঈল এ ফলাফল ঘোষণা করেন।

কোম্পানীগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মো. জসিম উদ্দিন (চশমা) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পারভীন আক্তার মুরাদ (ফুটবল) নির্বাচিত হয়েছেন।

বেগমগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মো. নুর হোসেন মাসুদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাজেদা আক্তার জয়ী হয়েছেন।

সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ ইয়াছিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নীলুফা মোমিন জয়ী হয়েছেন।

কুড়িগ্রাম

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নুরুন্নবী চৌধুরী খোকন। তিনি ভূরুঙ্গামারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. এজাহার আলী। তিনি শিমুলবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। এছাড়া নাগেশ্বরী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কে এম মহিবুল ইসলাম খোকন। তিনি জাতীয় পার্টির সমর্থক।

কুড়িগ্রাম নির্বাচন কর্মকর্তা আলমগীর কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

কিশোরগঞ্জ

তৃতীয় ধাপে কিশোরগঞ্জ জেলার চার উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে করিমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন অ্যাডভোকেট মোজাম্মেল হক মাখন (হেলিকপ্টার প্রতীক)।

তাড়াইল উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টি মনোনীত বর্তমান চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম ভূইয়া শাহীন (লাঙ্গল প্রতীক)। ইটনা উপজেলায় চেয়ারম্যান পদে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী কামরুল হাসান। আর মিঠামইন উপজেলায় চেয়ারম্যান পদে টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন আছিয়া আলম।

নাটোর

নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন আনারস প্রতীকের প্রার্থী মোয়াজ্জেম হোসেন বাবলু।

এছাড়া গুরুদাসপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি নাটোর জেলা আওয়ামী লীগের কোষাধ্যাক্ষ ঘোড়া প্রতীকের প্রার্থী আহম্মদ আলী মোল্লা।

ময়মনসিংহ

ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ, ত্রিশাল ও ফুলবাড়িয়া উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। এরমধ্যে ঈশ্বরগঞ্জে আওয়ামী লীগ নেতা বদরুল আলম প্রদীপ, ফুলবাড়িয়ায় আওয়ামী লীগ নেতা হারুন অর রশিদ এবং ত্রিশালে বিএনপি নেতা আনোয়ার সাদাত জয়লাভ করেছেন। এই খবরে বিজয়ী প্রার্থীর কর্মী-সমর্থকদের মাঝে আনন্দ সৃষ্টি হয়েছে।

ঈশ্বরগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন রাসেল মিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন শেফালী হামিদ।

ফুলবাড়ীয়ায় ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন রফিকুল ইসলাম রাকিব ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন সঙ্গীতা রাণী সাহা।

ত্রিশালে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ইব্রাহিম খলিল নয়ন ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন শিরিন ইসলাম।

বগুড়া

তৃতীয় ধাপের নির্বাচনে বগুড়ার তিন উপজেলায় আওয়ামী লীগের দুই নেতা ও এক যুবলীগ নেতা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

বগুড়া সদরে জেলা যুবলীগের সভাপতি শুভাশিস পোদ্দার লিটন আনারস প্রতীকে বিজয়ী হয়েছেন। শিবগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তা আনারস প্রতীকে ৭৭ হাজার ১০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। আর শাজাহানপুরে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সোহরাব হোসেন ছান্নু মোটরসাইকেল প্রতীকে ৫২ হাজার ৭৭৩ ভোট পেয়ে পুনরায় বিজয়ী হয়েছেন।

বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম বিষয়গুলো নিশ্চিত করেছেন।

রংপুর

রংপুরের গঙ্গাচড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির বহিষ্কৃত নেতা মোকাররম হোসেন সুজন জয়লাভ করেছেন।

বুধবার (২৯ মে) তৃতীয় ধাপে অনুষ্ঠিত নির্বাচনে সুজন ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৯ হাজার ৪১ ভোট পান। এই উপজেলায় সাতজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

মোকাররম হোসেন সুজন উপজেলার আলমবিদিতর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ছিলেন। উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে গত ২ মে চেয়ারম্যান পদ থেকে তিনি পদত্যাগ করেন। দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় ১৫ মে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

 

নীলফামারী

নীলফামারী সদর উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান। এখানে ভাইস চেয়ারম্যান পদে টিয়া পাখি প্রতীকে ২২ হাজার ৪৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জ্যোতির্ময় রায় খোকন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীকে নির্বাচিত হয়েছেন জেলা যুব মহিলা লীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী।

রাঙ্গামাটি

রাঙ্গামাটিতে লংগদু উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু জয়লাভ করেছেন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. রকিব ও ফাতেমা জিন্নাহ।

অন্যদিকে নানীয়ারচরে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের অমর জীবন চাকমা। এই উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী টিউবওয়েল প্রতীকের সুজিত তালুকদার জয়লাভ করেছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনিতা চাকমা কলসি প্রতীকে নির্বাচিত হয়েছেন।

ফরিদপুর

ফরিদপুরের সদরপুরে মো. শহিদুল ইসলাম বাবুল (আনারস) এবং ভাঙ্গায় কাজী কাউছার ভূঁইয়া (দোয়াত কলম) প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সদরপুর উপজেলা যুবলীগের সভাপতি মো. শহিদুল ইসলাম বাবুল (আনারস) প্রতীক নিয়ে ৪০,৩৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া ভাঙ্গা উপজেলায় স্থানীয় সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী সমর্থিত কাজী কাউছার ভূঁইয়া (দোয়াত কলম) প্রতীক নিয়ে ৬২,৮৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

লালমনিরহাট

লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৪১ হাজার ৪৮৯ ভোট। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে এরশাদুল করিম (চশমা) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন লতিফা বেগম।

টাঙ্গাইল

টাঙ্গাইলের সদর উপজেলা পরিষদ নির্বাচনে তোফাজ্জল হোসেন খান তোফা ও নাগরপুরে কেএম সালমান শামস্ জিৎ চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। এছাড়া দেলদুয়ার উপজেলা পরিষদ নির্বাচনে মাহমুদুল হাসান মারুফ পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

যশোর

যশোরের অভয়নগর ও বাঘারপাড়া উপজেলায় ভোটে চেয়ারম্যান পদে সরদার অলিয়ার রহমান ও ইঞ্জিনিয়ার বিপুল ফারাজী বিজয়ী হয়েছেন। উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বুধবার এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এছাড়াও নির্বাচনে অভয়নগরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ডা. সাফিয়া খানম এবং বাঘারপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে এনায়েত হোসেন লিটন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান দিলারা জামান নির্বাচিত হয়েছেন। অভয়নগরে ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থী হওয়ায় আখতারুজ্জামান তারুকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর সদর উপজেলায় ৬৯ হাজার ৭০৪ ভোট পেয়ে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন টিপু। টানা তিনবার চেয়ারম্যান হয়ে হ্যাট্টিক করেছেন তিনি।

এবার দলীয় হেভিওয়েটদের ম্যানেজ করে নির্বাচনী মাঠে নামেন টিপু। বিপুলভোট পেয়ে চেয়ারম্যান পদে তিনি নির্বাচিত হয়েছেন। ভোটে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের কেউই তার আশেপাশে নেই। টিপু জেলা যুবলীগের সাবেক সভাপতি।

তবে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে ভাইস চেয়ারম্যান নির্বাচনে। এতে বই প্রতীকে জেলা শ্রমিক লীগের আহ্বায়ক মো. ইউছুফ পাটোওয়ারী ৩৩ হাজার ৬১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফরিদা ইয়াসমিন লিকা ৬১ হাজার ৭৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

শরীয়তপুর

শরীয়তপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ডামুড্যায় ঘোড়া প্রতীকের প্রার্থী আবদুর রশিদ গোলন্দাজ ও গোসাইরহাটে হেলিকপ্টার প্রতীকের প্রার্থী মোশারফ হোসেন বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।