দুই মণের ‘টাইগার’ ও ‘লাল্টু’র দাম দুই লাখ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ১১ জুন ২০২৪

রাজশাহীর হাটে উঠেছে দুই মণ ওজনের ‘টাইগার’ ও ‘লাল্টু’ নামের দুই ছাগল। একেকটির দাম হাঁকা হচ্ছে লাখ টাকা। সংশ্লিষ্টরা বলছেন, রাজশাহীর হাটে এই প্রথম এত বড় ছাগলের দেখা মিলেছে। ছাগল দুটি দেখতে অনেকে ভিড় করছেন।

রাজশাহী সিটি হাটে উঠেছে ছাগল দুটি। নওগাঁর নিয়ামতপুর থেকে ছাগল দুটি নিয়ে এসেছেন ফরিদুল ইসলাম। তিনি জাগো নিউজকে বলেন, বাড়িতে পরম যত্নে বড় করেছেন সাদা-লাল মিশ্র রঙের ছাগল দুটি। আদর করে পরিবারের সদস্যরা নাম দিয়েছেন ‘টাইগার’ ও ‘লাল্টু’। ছাগল দুটির একেকটির ওজন দুই মণ করে।

দুই মণের ‘টাইগার’ ও ‘লাল্টু’র দাম দুই লাখ

ফরিদুল ইসলাম বলেন, ‘এক লাখ ১০ হাজার টাকা চাইলেও টাইগারের দাম উঠেছে ৭০ হাজার। আর লাল্টুর দাম উঠেছে ৬০ হাজার টাকা। অন্তত ৯০ হাজার টাকা করে দাম পেলে ছাগল দুটি বিক্রি করে দেবো।’

সিটি হাটে গিয়ে দেখা যায়, টাইগার ও লাল্টুর সামনে বেশ জটলা। কেউ ছবি আবার কেউবা সেলফি তুলছেন। অনেকে আদর করে গায়ে হাত বুলিয়ে দিচ্ছেন।

দুই মণের ‘টাইগার’ ও ‘লাল্টু’র দাম দুই লাখ

টাইগারের দাম হেঁকেছেন ব্যাপারী মাজিদুর রহমান। তিনি বলেন, “দুই মণের ছাগলের ঢাকায় বেশ চাহিদা আছে। তাই ছাগল দুটির বিষয়ে আমি আগ্রহী। তবে দাম অনেক বেশি চাচ্ছে। আমি ৭০ হাজার ও ৬০ হাজার টাকা দাম বলেছি। তবে রাজি হচ্ছে না। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়।”

লাল্টুর পাশে দাঁড়িয়ে ছবি তুলছিলেন হাটে আসা নিজামুল হক। তিনি বলেন, ‘হাটে এত বড় ছাগল আগে কখনো দেখিনি। তবে দাম অনেক বেশি। আমি টাইগারের ৬৫ হাজার টাকা দাম বলেছি। কিন্তু দেয়নি।

দুই মণের ‘টাইগার’ ও ‘লাল্টু’র দাম দুই লাখ

হাটের ইজারাদার আতিকুর রহমান কালু বলেন, গতবছরের তুলনায় এবার রাজশাহীর এই হাটে ১০ হাজার থেকে লাখ টাকার ছাগল পাওয়া যাচ্ছে। তবে গো-খাদ্যের দাম বাড়ায় দামও কিছুটা বাড়তি।

সাখাওয়াত হোসেন/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।