প্রবাসীর ইমো হ্যাক করে টাকা আত্মসাৎ, দুজনের ১০ বছর করে কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ১১ জুন ২০২৪

প্রবাসীর ইমো অ্যাকাউন্ট হ্যাক করে অর্থ আত্মসাতের দায়ে দুই যুবককে দশ বছর করে কারাদণ্ড দিয়েছেন রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল। এ মামলায় আরও সাতজনকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, চক নারায়ণপুর গ্রামের বাসিন্দা হৃদয় আলী (২১) ও জেলার বাঘা উপজেলার বেরোপাড়া গ্রামের বাসিন্দা আরিফুল ইসলাম ওরফে আরিফের (২৩)।

সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ইসমত আরে বেগম জানান, ২০২৩ সালে এক প্রবাসীর ইমো অ্যাকাউন্ট হ্যাক করে অর্থ আত্মসাৎ করেন হৃদয় ও অরিফ। ওই বছরের জানুয়ারিতে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এতে ৯ জনকে আসামি করা হয়।

তিনি বলেন, এ মামলায় ট্রাইব্যুনাল আসামিদের ১০ বছর করে কারাদণ্ড ও ১১ লাখ টাকা জরিমানাও করেছেন। অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়ে।

সাখাওয়াত হোসেন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।