মিরসরাই ট্র্যাজেডিতে নিহতদের স্মরণ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ১১ জুলাই ২০২৪

মিরসরাই ট্র্যাজেডিতে নিহতদের স্মরণ করেছেন স্থানীয়রা। বৃহস্পতিবার (১১ জুলাই) নিহতদের স্মরণে বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংগঠন ও পেশাজীবী সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর দুপুর ১২টায় আবুতোরাব বহুমুখী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে নিহতদের স্মরণে স্মৃতিচারণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আবুল হোসেন বাবুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন।

সাবেক ইউপি চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম কলি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মর্জিনা আক্তার, মঘাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফায়েল উল্ল্যা চৌধুরী নাজমুল, মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা, মায়ানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নুরের ছাপা নয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

jagonews24

প্রধান অতিথির বক্তব্যে এনায়েত হোসেন নয়ন বলেন, মিরসরাই ট্র্যাজেডি মিরসরাই তথা পুরো দেশের জন্য অত্যন্ত বেদনাদায়ক ইতিহাস। একই এলাকার এতোগুলো কোমলমতি শিক্ষার্থীর তাজা প্রাণ একসঙ্গে মৃত্যু সত্যিই হৃদয়বিদারক।

এর আগে ২০১১ সালের ১১ জুলাই বড়তাকিয়া-আবুতোরাব সড়কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪৫ জন মারা যায়। ওইদিন মিরসরাই স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের খেলা শেষে একটি ট্রাকে করে আবুতোরাবে ফেরার পথে মায়ানী ইউনিয়নের পশ্চিম সৈদালীতে একটি ডোবায় শিক্ষার্থীদের বহনকারী মিনি ট্রাকটি উল্টে যায়। এতে একে একে মারা যায় ৪৩ জন শিক্ষার্থী ও দুজন অভিভাবক।

এম মাঈন উদ্দিন/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।