শেয়ারের অস্বাভাবিক দর বাড়ছে দুই প্রতিষ্ঠানের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৬ এএম, ২৮ নভেম্বর ২০১৭
শেয়ারের অস্বাভাবিক দর বাড়ছে দুই প্রতিষ্ঠানের

শেয়ারবাজারে তালিকাভুক্ত প্যারামাউন্ট টেক্সটাইল ও সমতা লেদারের শেয়ারের দাম অস্বাভাবিকভাবে বাড়ছে। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

প্রতিষ্ঠান দুটির মধ্যে সমতা লেদার প্রায় তিন বছর ধরে লোকসানে রয়েছে। বছরের পর বছর ধরে কোম্পানিটি বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ না দেয়ার কারণে পঁচা বা ‘জেড’ গ্রুপে স্থান করে নিয়েছে।

এরপরও প্রায়ই প্রতিষ্ঠানটির শেয়ারের দামে উল্লম্ফন ঘটে। সর্বশেষ গত ২ নভেম্বর থেকে সমতা লেদারের শেয়ারের দাম অনেকটা টানা বেড়েছে। ২ নভেম্বর কোম্পানিটির শেয়ারের দাম ছিল ৪৪ টাকা ৬০ পয়সা, যা ২৭ নভেম্বর দিনের লেনদেন শেষে বেড়ে দাঁড়ায় ৬০ টাকা ৪০ পয়সা।

শেয়ারের এমন দাম বাড়ার কারণে ২৭ নভেম্বর কোম্পানিটিকে নোটিশ পাঠায় ডিএসই। ওই নোটিশের জবাবে আজ কোম্পানিটি বরাবরের মতো জানিয়েছে সাম্প্রতিক এ বিষয়ে তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

কোম্পানির ওই তথ্যের ভিত্তিতে মঙ্গলবার ডিএসই থেকে বিনিয়োগকারীদের সতর্ক করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ারের দামও অস্বাভাবিকভাবে বাড়ছে বলে জানিয়েছে ডিএসই।

ডিএসইর তথ্য অনুযায়ী, ‘এ’ গ্রুপে থাকা প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ারের দাম ১৯ নভেম্বর থেকে টানা বাড়ছে। ১৯ নভেম্বর প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ারের দাম ছিল ৩২ টাকা ৩০ পয়সা। যা টানা বেড়ে ২৭ নভেম্বরের লেনদেন শেষে দাঁড়ায় ৪২ টাকা ৫০ পয়সায়।

এমএএস/এমএমজেড/জেআইএম