ব্যারিস্টার নিহাদ এমসিসিআইয়ের সভাপতি পুনর্নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৮ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১০:২৫ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭
ব্যারিস্টার নিহাদ এমসিসিআইয়ের সভাপতি পুনর্নির্বাচিত

ব্যারিস্টার নিহাদ কবির মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি পুনর্নির্বাচিত হয়েছেন। আগামী এক বছরের জন্য তিনি এ পদে নির্বাচিত হন। সম্প্রতি নতুন কমিটির প্রথম সভায় চেম্বার কমিটির সদস্যরা তাকে সর্বসম্মতিক্রমে সভাপতি হিসেবে পুনর্র্নিবাচিত করেন। বুধবার এমসিসিআইয়ের ১১৩তম বার্ষিক সাধারণ সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

ব্যারিস্টার নিহাদ কবির বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী। তিনি কেদারপুর টি কোম্পানি লিমিটেড এবং দৈনিক ‘সংবাদ’ পত্রিকার পরিচালক ও শেয়ার হোল্ডার। তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেড, ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (আইডিসিওএল), পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএএসএফ), বিকাশ, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেডের পরিচালক এবং ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্টস লিমিটেড ও ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেডের সভাপতি।

এছাড়া ২০১৮ সালের জন্য এমসিসিআইয়ের সহ-সভাপতি হিসেবে পুনর্র্নিবাচিত হয়েছেন ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান গোলাম মাইনুদ্দিন। তিনি ফেডারেশনের প্রাক্তন সহ-সভাপতি এবং অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেডের প্রাক্তন পরিচালক। একই সঙ্গে তিনি এফবিসিসিআই, এসিআই লিমিটেড ও ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ফ্যাসিলিটেশন কোম্পানির পরিচালকের দায়িত্বে আছেন।

২০১৮ সালের জন্য কমিটির অন্য সদস্যরা হলেন মডার্ন ইন্ডাস্ট্রিজ (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তারেক আলী, এসিআই লিমিটেডের চেয়ারম্যান এম. আনিস উদ দৌলা, কে অ্যান্ড কিউ (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাবিত এম আওয়াল, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, এস্কায়েফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সিমীন হোসেন, রাঙ্গামাটি ওয়াটারফ্রন্টের চেয়ারম্যান একেএম রফিকুল ইসলাম এফসিএ, আইসিই টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রুবাইয়াত জামিল, টেকনোহ্যাভেন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুল্লাহ এন. করিম, এম.জে আবেদীন অ্যান্ড কোং পার্টনার হাসান মাহমুদ এফসিএ, অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নাসিম মঞ্জুর, দি হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন লিমিটেডের সিইও ফ্রাঁসোয়া ডে ম্যারিক।

এমএ/বিএ