২২ বছর পর বাজারে জাওয়া বাইক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০৩ পিএম, ১৬ নভেম্বর ২০১৮

প্রায় ২২ বছর পর বাজারে এলো দুর্দান্ত গতির জাওয়া বাইক। ১৯৯৬ সালে কার্যত বন্ধ হয়ে গিয়েছিল এর অপারেশন। ২০১৮ সালে আবার ফিরলো সেই জাওয়া। যাকে বলে ব্যাক উইথ আ ব্যাং।

২০১৬ সালেই এই বাইকটির পুনরায় বাজারে আসার কথা ছিল। মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা জাওয়া বাইক তৈরি ও বিক্রির দায়িত্বও নিয়েছিল। কিন্তু প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা পরে জানান, ২০১৮ সালে বাজারজাত হবে এই বাইক।

baik

৩০০ সিসির পাওয়ার বাইকটিকে যথার্থভাবেই রয়্যাল এনফিল্ডের যোগ্য প্রতিদ্বন্দ্বী বলে মনে করা হচ্ছে। ক্লাসিক বডি ডিজাইন, ক্রোম ট্রিটমেন্ট সবমিলিয়ে এই বাইক বাজার মাত করবে বলে ধারণা সংশ্লিষ্টদের। তারা বলছেন, রয়্যাল এলফিল্ড ৩৫০, বাজাজ ডোমিনার ৪০০, হন্ডা সিবিআরকেও পাল্লা দেবে এই জাওয়া বাইক।

baik

বিএস৬ রেডি ইঞ্জিন, রাউন্ডেড হেডলাইট, কার্ভ ট্যাঙ্ক, স্পোক হুইলস, ফ্ল্যাট সিট রয়েছে এই বাইকে। নেবুলা ব্লু, লুমাস লাইম ও মেরুন রঙে মিলবে এই বাইক। বাইকটির রাউন্ড ইন্ডিকেটর, রাউন্ড মিররস, টেলিস্কোপিক ফর্ক রেট্রো ডিজাইনকে মনে করাচ্ছে।

ইতালির ভারেসের টেকনিক্যাল সেন্টারের সহায়তায় ২৭ হর্সপাওয়ার ও ২৮ এনএম পিক টর্ক নিয়ে ৬ স্পিড গিয়ারবক্সের এই বাইকটি আসছে।

baik

ইতোমধ্যে এই নতুন বাইকের বুকিং শুরু হয়েছে। মাত্র পাঁচ হাজার টাকা জমা দিয়েই বুকিং দেয়া যাচ্ছে। দিল্লির এক শো-রুমে জাওয়ার দাম শুরু হচ্ছে ১ লক্ষ ৬৪ হাজার টাকা থেকে। জাওয়া ৪২ এর দাম ১ লক্ষ ৫৫ হাজার টাকা। জাওয়া পেরাকের দাম শুরু ১ লক্ষ ৮৯ হাজার টাকা থেকে।

এমবিআর/এমএস

আপনার মতামত লিখুন :