১০ শতাংশ বেশি হজযাত্রী বহন করবে সৌদি এয়ারলাইন্স

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৭ এএম, ০২ আগস্ট ২০১৯

চলতি হজ মৌসুমে গত বছরের তুলনায় ১০ শতাংশ বেশি যাত্রী পরিবহনের লক্ষ্যমাত্রা র্নিধারণ করেছে সৌদি এয়ারলাইন্স। বৃহস্পতিবার (১ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সাউদিয়া এয়ারলাইন্স।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাউদিয়া এয়ারলাইন্সে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট এবং চার্টার ফ্লাইটে হজযাত্রী পরিবহন করা হচ্ছে। শুধুমাত্র হজযাত্রী পরিবহনে এয়ারলাইন্সটি ইতোমধ্যে ১৫টি বড় আকারের বিমান ভাড়া নিয়েছে।

অভিজ্ঞতা এবং মানসম্পন্ন সেবা নিয়ে সাউদিয়া এয়ারলাইন্স বিশ্বের বিভিন্ন দেশ থেকে নিয়মিত হজযাত্রী বহন করে। যার মধ্যে রয়েছে মিশর, ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, তুরস্ক, জর্ডান, আলজেরিয়া, মালয়েশিয়া, মরক্কো, নাইজেরিয়া, তিউনিশিয়া, বাংলাদেশ, সুদান, থাইল্যান্ড, ফ্রান্স এবং ইউরোপ, আফ্রিকা, উত্তর আমেরিকাসহ এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে যেসব যাত্রীরা সাউদিয়া এয়ারলাইন্সে করে হজ পালনে পবিত্র মক্কায় যাচ্ছেন, বিমানে ওঠার পর বিশেষ আতিথেয়তার মাধ্যমে তাদের উষ্ণ অভ্যর্থনা জানাচ্ছে বিমান সংস্থাটি।

প্রসঙ্গত, ২০১৮ সালে সাউদিয়া এয়ালাইন্স ৩৪ মিলিয়নের বেশি যাত্রী বহন করেছে। সংস্থাটি আধুনিক, রুচিসম্মত, বড় আকারের এয়ার বাস এবং বোয়িং বিমান পরিচালনা করে। সৌদিয়া আধুনিক এবং নতুন বিমানের সমন্বয়ে গঠিত একটি বহর পরিচালনা করে, যেসব বিমানের গড় বয়স ৪-৬ মাস।

আরএম/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]