কথায় চলা টিভি দিচ্ছে ভিশন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ২৫ আগস্ট ২০১৯

রিমোটের বোতাম চাপতে হবে না, এখন শুধু মুখে বললেই টিভি পর্দায় ভেসে উঠবে দর্শকের কাঙিক্ষত দৃশ্য- এমন প্রযুক্তির টিভি নিয়ে এসেছে ভিশন ইলেক্ট্রনিক্স। এই টিভির রিমোট কন্ট্রোলে বাটন না চেপে ভয়েসের মাধ্যমে করা যাবে বিভিন্ন চ্যানেলের বদল, টাইপ না করে যাওয়া যাবে গুগলের মাধ্যমে বিভিন্ন সাইটে।

রোববার (২৫ আগস্ট) রাজধানীর বাড্ডায় প্রিমিয়ার প্লাজায় এক অনুষ্ঠানের মাধ্যমে এই অত্যাধুনিক টিভির উদ্বোধন করেন আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল।

আর এন পাল বলেন, ‘পণ্যের গুণগতমানের কারণে আমাদের দেশীয় ব্র্যান্ড ভিশন ক্রেতাদের কাছে ব্যাপক সাড়া পেয়েছে। সর্বাধুনিক প্রযুক্তির ভিশন ভয়েস কন্ট্রোল টিভি ক্রেতাদের কাছে জনপ্রিয়তা পাবে বলে আশা করছি।’

VISION-TV

তিনি আরও বলেন, ‘মানুষের নিত্যপ্রয়োজনীয় সব কিছু আমরা তৈরি করছি। আমরা চেষ্টা করছি যা তৈরি করি তা যেন বিশ্বমানের হয়। আমাদের এই টিভি বাংলাদেশের চাহিদা মিটিয়ে আমরা বিদেশের বাজারেও পাঠাতে চাই।’

‘ফাস্টেট স্মার্ট টিভি’ ট্যাগ লাইন নিয়ে বাংলাদেশে প্রথম গুগল সার্টিফাইট এই টিভি। অনুষ্ঠানে নতুন প্রযুক্তির বিভিন্ন দিক তুলে ধরেন ভিশন ইলেক্ট্রনিক্সের হেড অব অপারেশন মাহাবুবুর রহমান, বিপণন বিভাগের জেনারেল ম্যানেজার মাহবুবুল ওয়াহিদ ও সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার রাকিব আহমেদ।

VISION-TV

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহাবুবুর রহমান বলেন, ‘আপনি এই টিভিটি গুগল অ্যান্ড্রয়েড সিস্টেমের মতোই ব্যবহার করতে পারবেন। আমরা এই টিভির সঙ্গে একটি অতিরিক্ত ডিভাইস ফ্রি দিচ্ছি। যার মাধ্যমে আপনি আপনার ঘরের ফ্যান, লাইট, ফ্রিজ ও এসির মতো অন্যান্য ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ন্ত্রণ করতে পারবেন। আমরা মূলত ব্যবহারকারীদের সুবিধা ও উন্নত প্রযুক্তির জন্যই এ ধরনের একটি টিভি বাজারে নিয়ে এসেছি।’

VISION-TV

অপর এক প্রশ্নের জবাবে প্রতিষ্ঠানটির সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার রাকিব আহমেদ বলেন, ‘আপাতত এই টিভিটিকে ইংরেজিতে কমান্ড করতে হবে। কারণ গুগল এখনো বাংলা ভাষাকে সার্টিফাইট করেনি। ভবিষ্যতে যখন গুগল বাংলা ভাষাকে সার্টিফাইট করবে তখন অটোমেটিক আপডেট হয়ে যাবে এই টিভি।’ অনুষ্ঠানে জানানো হয়, ভিশনের ভয়েস কন্ট্রোল টিভিতে রয়েছে গুগলের জনপ্রিয় অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডচালিত টিভি প্রযুক্তি। ফলে ইন্টারনেট কানেকশনের মাধ্যমে এতে ইউটিউব ও আইফ্লিক্সের মতো ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোয় সরাসরি ভিডিও দেখার সুযোগ রয়েছে। এতে ফোরকে ডিসপ্লে থাকায় ভিডিও দেখা যাবে এইচডির চেয়ে অনেক বেশি উজ্জ্বল ও নিখুঁত।

VISION-TV-5

ভিশনের ৫৫, ৬৫ ও ৭৫ ইঞ্চি অ্যান্ড্রয়েড ভয়েস কন্ট্রোল গুগল টিভি বাজারে পাওয়া যাচ্ছে আজ থেকেই। অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি এসব টিভিতে রয়েছে ২ দশমিক ৫ গিগাবাইট র‌্যাম ও ১৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ। ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেমের এ টিভির দাম পড়বে যথাক্রমে ৯৭ হাজার, ১ লাখ ৬৮ হাজার ও ৩ লাখ ২৫ হাজার।

এইউএ/এসআর/পিআর