শেয়ারবাজারে তৌফিকা ফুডের লেনদেন শুরু বুধবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৬ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০২১

পুঁজিবাজারের সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে টাকা নেয়া লাভেলো আইসক্রিমের বাজারজাতকারী প্রতিষ্ঠান তৌফিকা ফুড অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজের শেয়ার আগামীকাল বুধবার থেকে শেয়ারবাজারে লেনদেন শুরু হবে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, ‘এন’ ক্যাটাগেরিতে লেনদেনে অংশ নেয়া কোম্পানিটির ট্রেডিং কোর্ড হবে 'TAUFIKA' এবং কোম্পানি কোর্ড হবে ১৪২৯৬।

যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ফ্রিজ ক্রয়, যানবাহান ক্রয়, ডিপোতে বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ মেটাতে কোম্পানিটিকে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেয়ে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) ১০ টাকা করে ৩ কোটি সাধারণ শেয়ার বিক্রি করে প্রতিষ্ঠানটি।

কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে পালন করেছে ব্যানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড।

আইপিও অনুমোদনের সময় বিএসইসি জানায়, ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী, পুনর্মূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ১৭ পয়সা। আর শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ২০ পয়সা।

এমএএস/এমএসএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।