বিএসটিআইয়ের অভিযানে সাত প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ১৭ জুন ২০২১

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী সাতটি প্রতিষ্ঠানকে ৮২ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বৃহস্পতিবার (১৭ জুন) রাজধানীর মালিবাগ ও শাহজাহানপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

এর মধ্যে মালিবাগ এলাকায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বাৎসরিক ভেরিফিকেশন সনদ ছাড়াই ওজনযন্ত্র ব্যবহার করায় দুটি মাংসের দোকানকে ৫ হাজার টাকা ও ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। একই এলাকায় পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ ব্যতীত পণ্য বাজারজাত করায় ফুলকলি সুইটস লিমিটেডকে ২০ হাজার টাকা, পুষ্টি ডেইরী ফার্ম সুইটস এন্ড বেকারীকে ১০ হাজার টাকা এবং আল-এরাবিয়ান কেক এন্ড সুইটসকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ ও প্রতিষ্ঠানে ব্যবহৃত ওজনযন্ত্রের বাৎসরিক সনদ না থাকায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, শাহজাহানপুর এলাকায় বাৎসরিক ভেরিফিকেশন সনদ ছাড়া ওজনযন্ত্র ব্যবহার করায় খলিল গোশত বিতানকে ১০ হাজার টাকা এবং হালাল মিটকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিচালিত ভ্রাম্যমাণ আদালত বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো. বিল্লাল হোসেন ও পরিদর্শক মো. ইনজামামুল হক অংশগ্রহণ করেন।

এনএইচ/এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]