চাল-ডাল ও ভোজ্যতেলসহ নিত্যপণ্যের দাম কমানোর সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

চাল, ডাল, ভোজ্যতেল ও আটাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আবুল কালাম আজাদ। উপস্থিত ছিলেন কমিটির সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম, বীরেন শিকদার এবং আদিবা আনজুম মিতা। এছাড়া সভাপতির বিশেষ আমন্ত্রণে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বৈঠকে অংশ নেন।

বৈঠকে ২০১৬ সালের জুলাই থেকে ২০২০ সালের জুন পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয়ের শেষ হওয়া প্রকল্পগুলোর ওপর আই.এম.ই.ডি প্রদত্ত মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী গৃহীত ব্যবস্থার ওপর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা হয়। এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের প্রকল্পসমূহের ভৌত ও আর্থিক অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়।

অন্যদিকে বাণিজ্য মন্ত্রণালয় থেকে শেষ হওয়া আট প্রকল্প নিয়ে সুপারিশের ওপর ছটির কমপ্লায়ান্স প্রতিবেদন না পাওয়া অসন্তোষ প্রকাশ করা হয়। আগামী এক মাসের মধ্যে এগুলো পাঠানোর সুপারিশ করা হয়।

এছাড়া ইতিহাস সৃষ্টিকারী নারী ফুটবল দলকে কমিটির পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

এইচএস/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।