চীনা বিনিয়োগ পেল ঈশ্বরদী ইপিজেড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

চীনের কোম্পানি মেসার্স কিনডা আউটডোর (বিডি) কোম্পানি লিমিটেড ঈশ্বরদী রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় (ইপিজেড) তাঁবু, স্লিপিং ব্যাগ ও ব্যাগ তৈরির কারখানা স্থাপন করতে যাচ্ছে। সম্পূর্ণ বিদেশি মালিকানার প্রতিষ্ঠানটি ১২০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে।

কারখানায় বার্ষিক ২০ লাখ পিস তাঁবু, ক্যানপি, ব্যাগ, স্লিপিং ব্যাগ, ব্যাক প্যাক, টারপৌলিনস, এনিংস, সান ব্লাইন্ডস, মশারি, পোর্টেবল ফোল্ডিং চেয়ার, রিসাইকেল বিন এবং ছাতা উৎপাদন করবে। কিনডা আউটডোর (বিডি) কোম্পানিতে ২ হাজার ৯৭৩ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ হবে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং কিনডা আউটডোরের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়

রাজধানীর বেপজা কমপ্লেক্সে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সংস্থাটির সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং কিনডা আউটডোরের প্রতিনিধি ঝ্যাং ইয়ান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

এসএম/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।