বাণিজ্যমেলায় ভিশনের পণ্যে ১০ শতাংশ ছাড়, ক্রেতাদের ভিড়

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ১৩ জানুয়ারি ২০২৩

খরা কাটিয়ে জমে উঠছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। দিনে দিনে বাড়ছে ক্রেতা ও দর্শনার্থীদের  উপস্থিতি। এদিকে মেলা উপলক্ষে ভিশনের বিভিন্ন পণ্যে ১০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে। এতে ভিশনের শোরুমে ভিড় করছেন ক্রেতারা।

শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অন্যরকম বিজ্ঞান বাক্সের স্টলে গিয়ে এমন চিত্র দেখা যায়।

ভিশনের শোরুমে পাঁচশ টাকা থেকে শুরু করে ৯৯ হাজার পাঁচশ টাকার পণ্য রয়েছে। এসব পণ্যের মধ্যে ছাড় দিয়ে ওয়াশিং মেশিন ৪৭ হাজার নয়শ টাকা, ৫৫ ইঞ্চি টেলিভিশন ৮৪ হাজার চারশ টাকা, ৪৩ ইঞ্চি টেলিভিশন ৭৪ হাজার চারশ টাকা, আয়রন মেশিন এক হাজার ৪৫০ টাকা, ১৩৫ লিটার ফ্রিজ ৩২ হাজার টাকা, ২৪২ লিটার ফ্রিজ ৩৭ হাজার নয়শ টাকা, এয়ার কন্ডিশনার (এসি) ৭৫ হাজার নয়শ টাকা, লাগেজ পাঁচ হাজার ৯৫০, ফ্যান চার হাজার টাকা, ফ্যান তিন হাজার দুইশ টাকা, ভ্যালেন্ডার মেশিন চার হাজার ছয়শ টাকা বিক্রি হচ্ছে। এছাড়া নগদ পেমেন্টে ১০ শতাংশ ক্যাশব্যাক দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় কোট-ব্লেজারে অফারের ছড়াছড়ি, নেই ক্রেতার চাপ

টিভি কিনতে আসা সোলায়নান হোসেন নামে এক ক্রেতা বলেন, ভিশন কোম্পানির টেলিভিশনগুলো আমার খুব পছন্দের। ছাড় দেওয়ায় একটি টেলিভিশন কিনে নিয়ে যাচ্ছি।

রবিউল ইসলাম নামে আরেক ক্রেতা বলেন, ভিশনের ওয়াশিং মেশিনগুলো দীর্ঘস্থায়ী হয়। বাসার জন্য একটা ওয়াশিং মেশিন খুবই দরকার। কিন্তু এতদিন সময়ের অভাবে কেনা হয়নি। আজ কিনে নিয়ে যাবো ভাবছি।

আরও পড়ুন: ভোজন রসিকদের পছন্দের শীর্ষে মিঠাই

ভিশন শোরুমের ম্যানেজার আমিনুল ইসলাম জানান, মেলা উপলক্ষে ক্রেতাদের জন্য আমরা নানা অফার দিয়েছি। মেলার প্রথম দিন থেকেই আমরা ক্রেতাদের ভালো সাড়া পাচ্ছি। আজ ছুটির দিনে আমাদের স্টলটিতে উপচেপড়া ভিড় রয়েছে। আশা করছি, এবার আমাদের ব্যবসা ভালো হবে।

আরও পড়ুন: বাণিজ্যমেলা: ক্ষুদ্র-কুটিরশিল্পের পণ্যে অনাগ্রহ ক্রেতাদের

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। তবে সাপ্তাহিক বন্ধের দিন রাত ১০টা পর্যন্ত চলবে। এবারে মেলার প্রবেশ মূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাইন্টে মেলার টিকিট কেনা যাবে। বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) যৌথ উদ্যোগে দ্বিতীয়বারের মতো এ মেলা বসছে পূর্বাচলে। এর আগে ১৯৯৫ থেকে ২০২০ সাল পর্যন্ত এ মেলা রাজধানীর শেরেবাংলা নগরে অনুষ্ঠিত হয়। কোভিড মহামারির কারণে এক বছর (২০২১ সালে) মেলা হয়নি।

রাশেদুল ইসলাম রাজু/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।