বাণিজ্যমেলায় ‘থ্রি স্টেপ হাই স্লিপার’ রাইডে মেতেছে শিশুরা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ১০:০৬ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩

চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৭তম আসর। প্রথমদিকে মেলায় ক্রেতাদের উপস্থিতি কম থাকলেও শেষদিকে ঢল নেমেছে। এদিকে মেলায় শিশুদের চিত্তবিনোদনের জন্য রাখা হয়েছে মিনিপার্ক। এ পার্কের বিভিন্ন রাইডে চড়তে ভিড় করছে শিশু-কিশোররা। মিনিপার্কের ‘থ্রি স্টেপ হাই স্লিপার’ রাইডটি মেলায় আগত শিশুদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। এ রাইডটিতে ১০ মিনিট চড়তে কাটতে হবে একশ টাকার টিকিট।

রোববার (২৯ জানুয়ারি) বিকেলে বাণিজ্যমেলায় মিনিপার্কে গিয়ে এমন চিত্র দেখা যায়।

রফিক ভূঁইয়া নামে এক দর্শনার্থী বলেন, আমার ছেলে জানাতো বাণিজ্যমেলায় মিনিপার্ক আছে। এজন্য মেলায় এসেই সে মিনিপার্কে যেতে চায়। তাই নিয়ে এখানে নিয়ে এসেছি। থ্রি স্টেপ হাই স্লিপারে চড়ে সে খুব খুশি।

ছোট ছেলেকে নিয়ে মেলায় ঘুরতে এসেছেন আড়াইহাজারের নাজমুল হাসান। তিনি বলেন, বাণিজ্যমেলায় শিশুদের বিনোদনের উপকরণ আরও বাড়ানো উচিত। তবে এবার যে আয়োজন করা হয়েছে এতে বাচ্চারা খুবই খুশি।

রাইডের দায়িত্বে থাকা মো. রানা বলেন, মেলার শুরুর দিকে স্টল-প্যাভিলিয়নে ভিড় কম থাকলেও আমাদের এই রাইডটিতে সবসময় প্রচুর ভিড় থাকে। কারণ এই রাইডটিতে খেলে শিশুরা খুব আনন্দিত হয়। এবারের মিনিপার্কের এই রাইডটি শিশুদের অন্যতম বিনোদনকেন্দ্রে পরিণত হয়েছে।

স্থায়ী ভেন্যুতে দ্বিতীয়বারের মতো আয়োজিত এই আন্তর্জাতিক বাণিজ্যমেলার প্রধান ফটক করা হয়েছে মেট্রোরেলের আদলে। রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এবং বাণিজ্য মন্ত্রণালয় যৌথভাবে এ মেলার আয়োজন করেছে।

এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ বিভিন্ন দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। গতবার এ সংখ্যা ছিল ২২৫টি।

রাশেদুল ইসলাম রাজু/আরএডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।