ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের নিয়ে অনলাইন সভা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৬ এএম, ৩০ জানুয়ারি ২০২৩

ইউডিসি উদ্যোক্তাদের অভিজ্ঞতা বিনিময় এবং তাদের সক্ষমতা বৃদ্ধিকল্পে সেবা জোরদারকরণের ক্ষেত্রসমূহ সম্পর্কে আলোচনার জন্য একটি অনলাইন সভা করেছে এসএমই ফাউন্ডেশন ও এটুআই।

সিএমএসএমই ওয়ান-স্টপ সার্ভিস সেন্টারের পাইলট কর্মসূচির অংশ হিসেবে এসব ইউনিয়ন ডিজিটাল সেন্টারে আগত সেবাগ্রহণকারীদের সেবা দেওয়ার ক্ষেত্রে ইউডিসি উদ্যোক্তাদের অভিজ্ঞতা বিনিময় এবং তাদের সক্ষমতা বৃদ্ধিকল্পে সেবা জোরদারকরণের ক্ষেত্রসমূহ সম্পর্কে আলোচনা জন্য এ সভা করা হয়।

রোববার (২৯ জানুয়ারি) সিএমএসএমই ওয়ান-স্টপ সার্ভিস সেন্টার হিসেবে পরিচালিত দেশের ৩০টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক নাজিম হাসান সাত্তার, উপমহাব্যবস্থাপক সুমন চন্দ্র সাহা এবং এটুআই এর ন্যাশনাল কো-অর্ডিনেটর অশোক কুমার বিশ্বাসসহ ফাইন্যান্স অ্যান্ড ক্রেডিট সার্ভিসেস উইং ও এটুআই এর সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশের ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের বিকাশে সব জেলা-উপজেলায় এসএমই পরামর্শ কেন্দ্র স্থাপনের অংশ হিসেবে এ খাতের উদ্যোক্তাদের জন্য তথ্য, পরামর্শ ও দক্ষতা বৃদ্ধি এবং তাদের সহজ শর্তে অর্থায়ন নিশ্চিত করতে সব ইউনিয়ন/উপজেলা ডিজিটাল সেন্টারকে ওয়ান-স্টপ সেবা কেন্দ্র হিসেবে স্থাপনের লক্ষ্যে কাজ শুরু করে এসএমই ফাউন্ডেশন এবং এটুআই। চলতি বছরের জুন থেকে সেপ্টেম্বরে ঢাকাসহ ৫ বিভাগের সম্ভাবনাময় ইউডিসি উদ্যোক্তাদের অংশগ্রহণে কর্মশালা আয়োজন করা হয়। প্রাথমিকভাবে ২২ জেলার ২৭ উপজেলার ৩০টি ইউডিসিতে ২১ ডিসেম্বর ২০২২ পাইলট কর্মসূচির উদ্বোধন করা হয়।

এনএইচ/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।