গ্রামীণফোনের মুনাফায় উন্নতি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ১৮ জুলাই ২০২৩

চলতি বছরের এপ্রিল থেকে জুন সময়ের ব্যবসায় পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রামীণফোনের মুনাফায় উন্নতি হয়েছে। এতে অর্ধবার্ষিক (জানুয়ারি থেকে জুন) হিসাবেও কোম্পানিটির মুনাফায় উন্নতি হয়েছে। সেইসঙ্গে বেড়েছে সম্পদের পরিমাণ। পাশাপাশি ক্যাশ ফ্লো ভালো অবস্থানে রয়েছে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৮ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানায়, চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৮ টাকা ৮৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৬ টাকা ৮২ পয়সা। অর্থাৎ শেয়ার প্রতি মুনাফা ২ টাকা ২ পয়সা বেড়েছে।

অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১৪ টাকা ৬২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১২ টাকা ৮২ পয়সা।

কোম্পানিটির দেওয়া তথ্যানুযায়ী, চলতি বছরের জুন শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৯ টাকা ৩৪ পয়সা, যা ২০২২ সালের ডিসেম্বর শেষে ছিল ৩৪ টাকা ২২ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্যানুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২০ টাকা ১৫ পয়সা। আগের হিসেবে বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ২৩ টাকা ৬১ পয়সা।

এমএএস/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।